গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park

আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করবো নাটোর জেলার লালপুর থানার বিখ্যাত গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর(green valley park) নিয়ে ।গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর(green valley park) বাংলাদের বিভিন্ন স্থান থেকে প্রতি বছর ভ্রমনের জন্য আসে অসংখ্য দর্শানাথী । ভ্রমনের জন্য আসে বাংলাদেশের যেকোন প্রন্তেরর স্কুলের ছাত্র ছাত্রী ভ্রমনের জন্য আসে গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর (green valley park) ভ্রমন বিলাসী স্কলের জন্য লালপুরের গ্রীন ভ্যালি পার্ক এক অন্য রকম আনুভুতি সূষ্টি করেছে
গ্রীন ভ্যালি পার্ক

পোস্ট সূচিপত্র ঃগ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park

গ্রীন ভ্যালি পার্ক

বাংলাদেশের নাটোর জেলার লালপুর উপজেলা সদর থেকে ৪ কি.মি.দূরে অবস্থিত গ্রীন ভ্যালি পার্ক । লালপুর নাটোর - green valley park এটি বিনোদনের জন্য এক অন্য রকম মাত্রা সূষ্টি করেছে ।গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park এর মোট  ১২৩ বিঘা আয়তনের জায়গার ওপর  আবস্থিত  ।সকল বয়সী দর্শনাথীদের চিত্র বিনোদনের জন্য এক আকর্ষণীয় জায়গা ।

গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park দর্শনাথীদের রয়েছে মিনি ট্রেন ,নাগোরদোলা ,ম্যারিগো রায়ন্ড,হানি সুইং ,পাইরেট শিপ ,প্যাডেলবোট ,স্পীডবোট ।তাছাড়া দর্শনাথীদের জন্য রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত মনোরম পরিবেশ ।গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park
গ্রীন ভ্যালি পার্ক

গ্রীন ভ্যালি পার্কে কি কি আছে 

  • শ্যুটিং স্পট 
  • পিকনিক স্পট
  • কনসার্ট এন্ড প্লেগাউড
  • অ্যাডভান্স এ কার রাইডাস
  • সর্বক্ষণিক বিদ্যুতের ব্যবস্থা
  • ক্যাফেটেরিয়া
  • ডেকারেটর 
  • নিজস্ব পার্কিং এরিয়া ।
  • নামাজের স্থান 
  • শপ 
  • সভা সেমিনারের স্থান 
  • আবাসিক ব্যাবস্থা ।
শ্যুটিং স্পটঃগ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park  রয়েছে শুটিং স্পট ।যেখানে দেশের টিকটকার ,ইউটিবার ,তারা তাদের নিজেদের জন্য ভিডিও তৈরি করে।
গ্রীন ভ্যালি পার্ক
পিকনিক স্পট ঃগ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park ভ্রমন করা দর্শনার্থীদের জন্য রয়েছে আলাদা পিকনিক স্পট । যেখান দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থী এসে রান্নাবান্না করে খাওয়ার জন্য রয়েছে, আলাদা পিকনিক স্পট। 
কনসার্ট এন্ড প্লেগাউড
কনসার্ট এন্ড প্লেগাউডঃ লালাপুর গ্রীন ভ্যালি পার্কে রয়েছে আলাদা কনসার্ট এন্ড প্লেগাউড।রয়েছে আলাদা নাচ গানের করা জন্য কনসার্ট এন্ড প্লেগাউড ।যেখানে সবাই অনেক আনান্দ করতে পারে ।

লালপুর পার্ক

বাংলাদেশের নাটোর জেলার লালপুর উপজেলায় অবস্থিত গ্রিন ভ্যালি পার্ক - green valley park । বাংলাদেশের সবচেয়ে উষ্ণতম স্থান লালপুর উপজেলায় এক  হৃদয় শীতল করা স্থান হচ্ছে লালপুরের গ্রিন ভ্যালি পার্ক (green valley park) । অপরূপ সৌন্দর্যের রাজত্বে আসন পেয়েছে লালপুরের গ্রীন ভ্যালি পার্কটি । নাটোরে কিছু বিখ্যাত স্থান রয়েছে বনলতা সেন এর রাজবাড়ী , রানী ভবানী , উত্তরা গণভবন , নাটোর চলন বিল , মিনি কক্সবাজার পাটুল আর নাটোরের কাঁচাগোল্লা সকল দেশবাসীর কাছে খ্যাত । 
গ্রীন ভ্যালি পার্কে
নাটোর জেলার লালপুর উপজেলার গ্রীন ভ্যালি পার্ক লালপুরের সৌন্দর্য রাঙিয়ে তুলেছে । ২০১৯ সালে ২৫ শে জানুয়ারি জমজমাট আয়োজনের মাধ্যমে গ্রীন ভ্যালি পার্ক - green valley park শুভ উদ্বোধন করা হয় । পার্কটি  অবস্থান নাটোর জেলা শহর থেকে চল্লিশ কিলোমিটার দূরে লালপুর উপজেলার সন্নিকটে ।

নাটোর জেলার দর্শনীয় স্থান

আজকে আমরা আলোচনা করব বাংলাদেশের নাটোর জেলার দর্শনীয় স্থান সম্পর্কে । বাংলাদেশের নাটোর জেলায় দর্শনীয় স্থানগুলো কেমন এবং কোথায় অবস্থিত সেই সম্পর্কে জানতেই আজকের আর্টিকেলটি । নাটোর জেলার দর্শনীয় স্থান সম্পর্কে জানতে আজকের আর্টিকেল কি মনোযোগ সহকারে পড়ুন । নাটোরের দর্শনীয় স্থান হলঃ নাটোর রাজবাড়ী , উত্তরা গণভবন , দয়রামপুর জমিদার বাড়ি , চলন বিল , হাতির বিল , লালপুর গিনভ্যালি পার্ক , বুধপাড়া কালী মন্দির , নড়াইল জমিদার বাড়ি , শহীদ সাগর ।

নাটোর রাজবাড়ী ঃ নাটোরের বিখ্যাত দীঘা প্রতিয়া  রাজবাড়ি  বর্তমানে উত্তরা গণভবন । নাটোর জেলা শহরের যে কোন স্থান থেকে রিকশাতে বা অটো বাইকে করে মাদ্রাসা মোড় থেকে নাটোর রাজবাড়ী যাইতে ২০ টাকা ভাড়া লাগে । প্রথম মোঘল আমলে রাজবাড়ী গঠিত হয় এবং বর্তমানে এখনো সেই রাজবাড়ী রয়েছে যেটা বর্তমানে উত্তরা গণভবন নামে পরিচিত

শহীদ সাগর ঃ ১৯৭১ সালের ৫ই মে নাটোর জেলার গোপালপুরের আজিমনগর নর্থ বেঙ্গল সুগার মিল এলাকার কারখানায় পাখনা দার বাহিনী নির্মম ও গণহত্যার এক জলন্ত সাক্ষী হচ্ছে শহীদ সাগর । পাকিস্তান হানাদার বাহিনীরা নর্থ বেঙ্গল সুগার নর্থ বেঙ্গল সুগার মিলের কর্মরত শতাধিক কর্মকর্তা ও কর্মচারীদের অস্ত্র দিয়ে জিম্মি করে মিলের অতিথি ভবনের সামনে পুকুর পাড়ে দাঁড়িয়ে একসাথে বিরাশ ফায়ার করে হত্যা করে । 
সেই দিন গোপালপুরের মিলের সেই পুকুরের পানি রক্তে লাল হয়ে গিয়েছিল । সেই ঘটনায় কিছু মানুষ বেঁচে ছিল। সেই ঘটনাকে স্মরণ করে রাখার জন্য ১৯৭৩ সালে ৫ই মে শহীদদের স্মরণে শহীদ সাগর তৈরি করা হয় । তারপরে ২০০০ সালের ৫ই মে শহীদ সাগরের জাদুঘর তৈরি করে । এবং প্রতি বছর ৫ই মে নানারকম আয়োজনের মধ্যে দিয়ে শহীদদের স্মরণে নর্থ বেঙ্গল সুগার মিল গণহত্যা দিবস পালন করে ।

গ্রীন ভ্যালি পার্ক ঃবাংলাদেশের নাটোর জেলার লালপুর উপজেলা সদর থেকে ৪ কি.মি.দূরে অবস্থিত গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park এটি বিনোদনের জন্য এক অন্য রকম মাত্রা সূষ্টি করেছে ।গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park এর মোট  ১২৩ বিঘা আয়তনের জায়গার ওপর  আবস্থিত  ।সকল বয়সী দর্শনাথীদের চিত্র বিনোদনের জন্য এক আকর্ষণীয় জায়গা ।
পার্ক লালপুর নাটোর(green valley park)
গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park দর্শনাথীদের রয়েছে মিনি ট্রেন ,নাগোরদোলা ,ম্যারিগো রায়ন্ড,হানি সুইং ,পাইরেট শিপ ,প্যাডেলবোট ,স্পীডবোট ।তাছাড়া দর্শনাথীদের জন্য রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত মনোরম পরিবেশ ।গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park 

বুধপাড়া কালী মন্দিরঃ  বুধপাড়া কালীমন্দির হিন্দুদের ধর্ম অবলম্বী মানুষের জন্য একটি ধর্মীয় নিদর্শন ও উপাসনা কেন্দ্র । লালপুরের বুধপাড়া কালী মন্দির ৫৩০ বছরের পুরনো কালী মন্দির । বাংলা ১৩৩২ সনে বুধপাড়া কালীমন্দিরের পাকা দালানের রূপান্তিত হয়। সে সময় এ মন্দিরে নামে ১৫০বিঘার অধিক জমি ছিল কিন্তু বর্তমানে এই মন্দিরের নামে ৮ বিঘা জমির অস্তিত্ব আছে ।
বুধপাড়া কালী মন্দির
চলন বিল: উত্তর অঞ্চলের একটি বৃহত্তম বিল এটি সিরাজগঞ্জ এবং পাবনা জেলা জুড়ে বিস্তৃত । এটি  অনেকগুলো ছোট বিলের সমন্বয়ে গঠিত । এটি মূলত ৪৭টি নদী এবং অন্যান্য জলপথের সাথে চলন বিলের মধ্যে দিয়ে প্রভাবিত হয়েছে । ১৯৮৬ সালের জরিপের মতে চলন বিলের আয়তন ৮০০ বর্গমাইল প্রায় ২০৭২ কিলোমিটার । নাটোর , সিরাজগঞ্জ , ও পাবনা এই তিনটি জেলায় নয়টি থানা মিলে চলনবিল অবস্থিত । নাটোরের নলডাঙ্গা , সিংড়া , গুরুদাসপুর , ও বড়াইগ্রাম । 
চলন বিল
সিরাজগঞ্জের জেলাগুলো রায়গঞ্জ , উল্লাপাড়া । আর পাবনা জেলার ভাঙ্গুড়া ও চাটমোহর এলাকাকে বর্তমান চলনবিলের এলাকার হিসেবে  উল্লেখ করা হয় । চলন বিলের উত্তরে বগুড়া জেলা সীমানা দক্ষিনে পাবনা জেলার আটঘরিয়া ও ইশ্বরদী থানা পূর্বে উল্লাপাড়া ও সিরাজগঞ্জ রেললাইন এবং পশ্চিমের নওগাঁ জেলার আত্রাই এবং রানী নগর থানা ।

লালপুর দর্শনীয় স্থান

আজকে আমরা আলোচনা করব বাংলাদেশের নাটোর জেলার লালাপুরের দর্শনীয় স্থান সম্পর্কে । বাংলাদেশের নাটোর জেলার লালপুরের দর্শনীয় স্থানগুলো কেমন এবং কোথায় অবস্থিত সেই সম্পর্কে জানতেই আজকের আর্টিকেলটি । নাটোর জেলার লালপুরের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে আজকের আর্টিকেল কি মনোযোগ সহকারে পড়ুন । লালপুর দর্শনীয় স্থানঃ গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর ,বুধপাড়া কালী মন্দির , বাংলাদেশের সর্বপ্রথম স্থাপিত উত্তরবঙ্গের চিনিকল । চামটিয়ার ৩০ বিঘার একটা বিশাল দিঘা ।

নাটোর গ্রীন ভ্যালি পার্ক কত কিলোমিটার

নাটোর সদর থেকে ভ্যালি পার্কের দূরত্ব ৪০ কিলোমিটার এবং লালপুর উপজেলা থেকে ৪  কিলোমিটার । আপনি যদি ঢাকা থেকে গ্রিন ভ্যালি পার্কে আসতে চান তাহলে ট্রেনে অথবা বাসে আসতে পারবেন । আপনি যদি ট্রেনে আসেন তাহলে ঢাকা থেকে ঈশ্বরদী স্টেশন পর্যন্ত আসতে হবে এবং ঈশ্বরদী থেকে সিএনজি বা অটো বাইকে করে আপনি সরাসরি পার্কে যেতে পারবেন । আপনি বাংলাদেশের যে কোন স্থান থেকে লালপুর বাজারে এসে অটো রিক্সা বা অটো বাইকে করে ২০ টাকা ভাড়া দিয়ে আপনি  গ্রীন ভ্যালি পার্কে যেতে পারবেন ।

নাটোর গ্রীন ভ্যালি পার্ক সুইমিং পুল

লালপুর গ্রিন ভ্যালি পার্কে দর্শনার্থীদের আনন্দ বিনোদন বৃদ্ধির জন্য যুক্ত করা হয়েছে সুইমিং পুল যার প্রবেশ মূল্য ২০০ টাকা ।এখনে আপনি অনেক আনান্দ করতে ্পারবেন।নাটোর গ্রীন ভ্যালি পার্ক সুইমিং পুলে নতুন করে যুক্ত হয়েছে ডিজে স্টেজ যেখেনে গান বাজে এবং দর্শনার্থীরা গোসল করার সময় অনেক আনন্দ পাই ।
নাটোর গ্রীন ভ্যালি পার্ক সুইমিং পুল

লেখকের শেষ কথা ঃগ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park

আজকের আর্টিকেলে আমরা আলোচনা করেছি গ্রীন ভ্যালি পার্ক লালপুর নাটোর - green valley park সম্পর্কে । কিছু আপনার যদি গ্রিন ভ্যালি পার্ক সম্পর্কে আরো কোন কিছু তাহলে অবশ্যই আপনি নিজে ভ্রমণ করে দেখবেন । আর আজকের কি করে যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url