পেনিসের মাথায় ফুসকুড়ি চিকিৎসা সম্পর্কে বিস্তারির জানুন

প্রিয় পাঠক আজকের আর্টিকেল আলোচনা করা হবে পেনিসের মাথায় ফুসকুড়ি চিকিৎসা সম্পর্কে। আপনারা অনেকেই হয়তোবা এ সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। কিন্তু লজ্জার কারণে কাউকে কিছু বলতে পারেন না।

panice problem

আমাদের গোপনঙ্গে যে সকল রোগ হয় সেগুলো আমরা সহজেই অন্যের সাথে শেয়ার করি না। আজকের আর্টিকেল নিয়ে আলোচনা করব পেনিসের মাথায় কেন ফুলকড়ি হয় এবং পেনিস বা পুরুষাঙ্গের বিভিন্ন রোগ নিয়ে।

পোস্ট সূচিপত্রঃপেনিসের মাথায় ফুসকুড়ি চিকিৎসা সম্পর্কে বিস্তারির জানুন পোস্ট

পোস্ট সূচিপত্রের পেনিস বা গোপনাঙ্গে বিভিন্ন রোগ নিয়ে আলোচনা করা হবে সেজন্য আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের আর্টিকেলটি করলে আপনারা জানতে পারবেন পেনিসের বা গোপনাঙ্গের রোগের বিষয়ে।

পেনিসের মাথায় চুলকানি

আমি আজকের আর্টিকেলে আপনাদের সুবিধার জন্য আলোচনা করব পেনিসের মাথায় চুলকানি কেন হয় এই বিষয়ে। আমাদের বর্তমান সময়ে এটি একটি সাধারণ রোগ। কারণ এই রোগটি শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের পুরুষের হতে পারে। পেনিস বা পুরুষাঙ্গে চুলকানি হওয়ার অন্যতম কারণ হলো অপরিষ্কার থাকা। যারা পুরুষাঙ্গকে সুন্দরভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে না তাদেরই পেনিসের বা পুরুষাঙ্গের মাথায় চুলকানির সৃষ্টি হয়।

আমাদের পুরুষাঙ্গে বা পেনিসের মাথায় চুলকানি হওয়ার বিভিন্ন কারণ রয়েছে তার মধ্যে একটি অন্যতম কারণ হলো মোটা বা শক্ত প্যান্ট বা আন্ডারওয়্যার পরার ফলে পুরুষাঙ্গে চুলকানি হয় কারণ সেখানে উত্তপ্ত হয়ে যায় এবং সেখানে ঘেমে যায় এবং যার ফলে সেখানে ধুলাবালি এবং ময়লার ফলে সেখানে দুর্গন্ধের সৃষ্টি হয় এবং সেখানে চুলকানি হয়। যাদের পুরুষাঙ্গের খতনা করানো থাকে না তাদের এই সমস্যা বেশি হয়ে থাকে।

আবার অনেকেই রয়েছে যারা পেনিসের বা পুরুষ অঙ্গের আশেপাশের চুলগুলো কাটে না যার ফলে সেখানে বিভিন্ন রকমের পরজীব বাস করে সেখান থেকে চুলকানি সৃষ্টি হয়। আবার অনেকে রয়েছে যাদের ডায়াবেটিকস রয়েছে তাদেরও এই চুলকানি হতে পারে। তারপর আবার যারা টাইট প্যান্ট পরিধান করে যার ফলে সেখানে গরমে ঘেমে যাই এবং ময়লা জমে যার ফলে পুরুষাঙ্গে বা পেনিসের চুলকানি সৃষ্টি হয়।

অনেকেই রয়েছে যারা তার পেনিস বা পুরুষাঙ্গ কখনো পরিষ্কার করে না তাদের এই চুলকানি হতে পারে। আবার যারা অতিরিক্ত পরিস্কার পরিচ্ছন্ন করে তাদেরও চুলকানি হতে পারে। অনেকের রয়েছে যারা সুগন্ধি সাবার ব্যবহার করে পুরুষাঙ্গে বা পেনিসে এই সুগন্ধিযুক্ত সাবান ব্যবহার করার কারণে অনেকের পেনিসে বা পুরোষাঙ্গে চুলকানি সৃষ্টি হয়। তাছাড়া ও নিরাপদ যৌন মিলন করলেও পেনিসে বা পুরুষাঙ্গে চুলকানি হতে পারে।

অনেকে রয়েছেন যারা যৌন মিলন করার জন্য বিভিন্ন রকমের কনডম, ওয়েল, বা স্প্রে ব্যবহার করে থাকেন এগুলো ব্যবহার করার ফলে শুধু ফুসকুড়ি নয় বরং সেখানকার চামড়া কালো হয়ে যায় এবং চামড়া পুড়ে যায়। আমাদের সমাজে অনেক মহিলা রয়েছে এবং পুরুষ রয়েছে যারা টাকার বিনিময়ে যৌন মিলন করে থাকে কিছু সাময়িক সময়ে সুখ লাভ করার জন্য।

কিন্তু আপনি যে মহিলার কাছে যাচ্ছেন সে মহিলার টাকার বিনিময়ে আপনার সাথে যৌন মিলন করবে কিন্তু সে যদি অপরিষ্কার থাকে এবং সে যদি ফাঙ্গাস রোগে আক্রান্ত থাকে তাহলে আপনারও ফুসকুড়ি বা চুলকানি হতে পারে।

পেনিসের মাথায় গুটি গুটি

সাধারণত পেনিসের মাথায় তাদের গুটি গুটি হয় যারা তাদের পেনিস বা পুরুষাঙ্গে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখে না। অনেকই রয়েছে যারা পরিষ্কার-পরিচ্ছন্ন করে অতিরিক্ত পরিমাণে তাদেরও এ সমস্যা হতে পারে। আবার অনেকে রয়েছে যারা পেনিসের বা গোপনাঙ্গে আশেপাশের চুলগুলো কাটেনা তাদেরও পেনিসের মাথায় গুটি গুটি হতে পারে এবং ফুসকুড়ি হতে পারে।

অনেকের টাইট প্যান্ট বা আন্ডারওয়্যারের কারণে হতে পারে। আবার অনেকে রয়েছে যারা যৌন মিলন করার সময় কনডম বা বিভিন্ন রকমের অয়েল বা জেল ব্যবহার করে তাদেরও পেনিসের মাথায় গুটি গুটি বা পেনিসের মাথায় ফুসকুড়ি হতে পারে। সেজন্য সবসময় নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন এবং নিজের গোপনাঙ্গ নিজে পরিষ্কার করার চেষ্টা করবেন।

পেনিসের মাথায় ক্ষত

পেনিসের মাথায় ক্ষত হওয়ার মূল কারণ হলো পেনিসে ঘা হওয়া । আমাদের সমাজে এমন অনেক পুরুষ রয়েছে যারা টাকার বিনিময়ে তাদের যৌন চাহিদা মেটানোর জন্য বিভিন্ন নারীর কাছে গিয়ে টাকা দিয়ে যৌন মিলন করে তাদের এই সমস্যা হতে পারে । সেই জন্য আপনি যখন কোথাও যৌন মিলন করতে যাবেন অবশ্যই ব্যবহার করবেন।

পেনিসের মাথায় ক্ষত এটা একটা ফাঙ্গাস ইনফেশনের কারণে হয়ে থাকে। আপনার যদি পেনিসের  মাথায় ক্ষত  হয় তাহলে আপনি ডাক্তারের চিকিংসা গ্রহন করে আপনি আপনার সমস্যার সমাধান নিতে পারবেন।ডাক্তারের চিকিংসা ছাড়া কখন পেনিসের মাথার ক্ষতের জন্য চিকিৎসা গ্রহন করা ঠিক নয়।

পুরুষাঙ্গের চর্ম রোগ ও প্রতিকার

পুরুষাঙ্গের চর্মরোগ একটি মারাত্মক সমস্যা। অনেকই রয়েছে যাদের পুরুষাঙ্গে চুলকানি কারণে রাতের ঘুম হয় না। চুলকানি একটি চর্মরোগ। আমাদের সমাজে অনেকেই পুরুষাঙ্গে চর্মরোগ সমস্যায় ভুগে থাকেন। সেজন্য আজকের আর্টিকেলে আলোচনা করা হবে পুরুষদের চর্ম রোগের প্রতিকার নিয়ে। আপনারা যারা এই সমস্যায় ভুগছেন এ সমস্যা সমাধানের জন্য কি কি কাজ করবেন কি কি ঔষধ গ্রহণ করবেন সে বিষয়ে আজকে আর্টিকেলে আলোচনা করা হবে।

পুরুষাঙ্গে চর্ম রোগ হওয়ার অন্যতম কারণ হলো একই আন্ডারওয়্যার অনেকদিন না ধুয়ে পরিধান করা যার ফলে পুরুষাঙ্গের চর্ম রোগ হতে পারে । যাদের পুরুষাঙ্গের আশেপাশে অতিরিক্ত পরিমাণে ঘামে তাদের এ রোগ হতে পারে। তাছাড়া যাদের শরীরে ভিটামিন সি এর অভাব আছে তাদের পুরুষাঙ্গের চর্ম রোগ হতে পারে। আবার এলার্জির জনিত সমস্যার কারণেই এই সমস্যাটি হতে পারে। এসকল সমস্যা দেখা দিলে আপনি ডাক্তারের চিকিৎসা নিয়ে ওষুধ গ্রহণ করবেন । তাছাড়া ক্রিম , ট্যাবলেট , জেল , বা মলম, বিভিন্ন ধরনের ঔষধ বা ক্রিম পাওয়া যায় সেগুলো গ্রহণ করবেন

পুরুষাঙ্গে ইনফেকশন চিকিৎসা

পুরুষের যৌনাঙ্গে ইনফেশনের কারণে পুরুষাঙ্গে জ্বালাপোড়া ও ব্যাথা হয় ফলে আক্রান্ত ব্যক্তি অস্বাভাবিক কর অবস্থার সম্মুখীন হয়। এ সমস্যাটি যে কারো হতে পারে।জেনিটাল সোর পুরুষাঙ্গের এক ধরনের ইনফেকশনাল রোগ। উপরে আলোচনা করা হয়েছে যে পুরুষাঙ্গে কেন চুলকানি হয় এবং চুলকানি হওয়ার কারণ সম্পর্কে।

আপনাদের যারা এ সকল সমস্যার ভুলে থাকছেন তারা ডাক্তারের চিকিৎসা গ্রহণ করবেন এবং সে অনুযায়ী ওষুধ সেবন করবে। তাছাড়া আপনি চাইলে আপনার বাড়িতেও ঘরোয়া ভাবে চিকিৎসা গ্রহণ করতে পারে। আর একটি বিষয় রাখতে হবে যে, প্রতিবার যৌন মিলনের পরে অবশ্যই পুরুষাঙ্গ ভালো করে ধুয়ে ফেলতে হবে। কারণ নারীর শরীর থেকে নানা রকম রোগ আসতে পারে ধরার জন্য ধোয়ার জন্য কোনরকম সাবান ব্যবহার করা যাবে না।

প্রয়োজন হলে সামান্য গরম পানি দিয়ে ভালোভাবে ধরে নিতে পারেন। আপনার প্ররুষাঙ্গে যদি এ সকল ইনফেকশন জনিত সমস্যা দেখা দেয় তাহলে আপনি দেরি না করে ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা গ্রহণ করবেন এবং সে অনুযায়ী ওষুধ গ্রহণ করবেন।

লেখকের শেষ কথাঃপেনিসের মাথায় ফুসকুড়ি চিকিৎসা

আশা করি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হবেন। আপনাদের যাদের পেনিসের মাথায় ফুসকুড়ি চিকিৎসা নিয়ে ভাবছেন তারা দেরি না করে ডাক্তারের শরণাপন্ন হবেন এবং চিকিৎসা গ্রহণ করবেন কারণ কোন রোগীর ভালো নয়। আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url