বায়োমিল ১ খাওয়ার নিয়ম - বায়োমিল ১ দাম কত (biomil 1)

বায়োমিল ১(biomil 1) খাওয়ার নিয়ম এবং বায়োমিল ১(biomil 1) দাম কত? এই বিষয়টি আমাদের অনেকেরই অজানা। তদের জন্য আমাদের এই আজকের আর্টিকেলে আমরা বায়োমিল ১ খাওয়ার নিয়ম এবং বায়োমিল ১ (biomil 1) দাম কত? এই বিষয়ে সম্পর্কে আলোচনা করব। আমরা অনেকেই বায়োমিল ১ (biomil 1) খাওয়ার নিয়ম এবং বায়োমিল ১(biomil 1) দাম কত? এই বিষয় সম্পর্কে ধারনা কম তাদের জন্য আমাদের এই আজকের আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ন।

বায়োমিল ১ খাওয়ার নিয়ম - বায়োমিল ১ দাম কত

আপনাদের যাদের বায়োমিল ১(biomil 1) খাওয়ার নিয়ম এবং বায়োমিল(biomil 1) ১ দাম কত? এ বিষয়েটি সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ মনে রাখতে হবে শিশুদের কোন কিছুসহকারে পড়তে হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক  বায়োমিল ১(biomil 1) খাওয়ার নিয়ম এবং বায়োমিল ১ (biomil 1)দাম কত?

পোস্ট সূচিপত্রঃ বায়োমিল ১ খাওয়ার নিয়ম - বায়োমিল ১ দাম কত (biomil 1)

বাচ্চার জন্য মায়ের বুকের দুধ সব থেকে গুরুত্বপূর্ণ। মায়ের দুধের মত পুষ্টি অন্য কোন কিছুতে পাওয়া যায় না। কিন্তু অনেক সময় দেখা যায় যে বিভিন্ন কারণে মায়ের বুকের দুধ হয় না সেজন্য বাচ্চাদের স্বাভাবিকভাবে বেড়ে ওঠা সম্ভব হয় না। 

আরো পড়ুনঃবাচ্চাদের পায়খানা কষা হলে করণীয়

এজন্য বাচ্চাদের স্বাভাবিক বৃদ্ধির জন্য মায়ের বুকের দুধের পাশাপাশি বিভিন্ন কোম্পানি নবজাতক বাচ্চাদের জন্য পুষ্টিকর প্যাকেটজাত দুগ্ধ জাত পণ্য তৈরি করেছে তার মধ্যে একটি অন্যতম হচ্ছে বায়োমিল ১ (biomil 1)। আজকে আমরা বায়োমিল ১ (biomil 1)খাওয়ার নিয়ম এবং বায়োমিল ১(biomil 1) এর দাম কত এ বিষয় নিয়ে আলোচনা করব। বিস্তারিত জানতে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

বায়োমিল ১ খাওয়ার নিয়ম - biomil 1

বায়োমিল ১ (biomil 1) খাওয়ানো হয় মূলত মায়ের দুধের বিকল্প হিসাবে। আর বায়োমিল যেহেতু(biomil 1) শিশুদের জন্য পাউডার জাতীয় হিসাবে তৈরি করা হয় এ কারণেই বায়োমিল ১ খাওয়ানোর (biomil 1) সময় সর্তকতা অবলম্বন করতে হবে। মনে রাখতে হবে শিশুদের কোন কিছু খাওয়াতে হলে আগে সতর্কতার সাথে সেগুলো খাওয়াতে হবে। আর মায়ের বুকের দুধ কম হওয়ার কারণে বাচ্চাকে বায়োমিল ১ (biomil 1) খাওয়ানো হয়। 

শূন্য থেকে ছয় মাসের বাচ্চাদের জন্য বায়োমিল ১ (biomil 1) বানানো হয়। যেহেতু বায়োমিল ১ (biomil 1) খাবারটি বাচ্চাদের জন্য এ কারণে অবশ্যই খাওয়ানোর আগে ভালোভাবে নিয়ম গুলো বুঝে নিতে হবে তারপর বাচ্চাকে খাওয়াতে হবে। তাহলে চলুন এখন জেনে নেয়া যাক বায়োমিল ১ (biomil 1)  খাওয়ার নিয়ম সম্পর্কে। এখন আমরা নিচে বায়োমিল ১(biomil 1) খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা কর।

  • যে সকল বাচ্চাদের বয়স ১ থেকে ২ সপ্তাহের মধ্যে রয়েছে তাদেরকে বায়োমিল ১ (biomil 1) এই পাউডারটি হালকা গরম পানিতে  দুই থেকে তিন চা চামচ মিশাতে হবে। আর একটি বাচ্চাকে প্রতিদিন দিনে ৬ বার এই দুই থেকে তিন চা চামচ বায়োমিল ১(biomil 1)  খাওয়াতে হবে।
  • যে সকল বাচ্চাদের বয়স তিন থেকে চার সপ্তাহ হয়ে তাদের বায়োমিল ১ (biomil 1) পাউডারটি চার চা চামচ করে মিশাতে হবে এবং দৈনিক পাঁচবার খাওয়াতে হবে।
  • বাচ্চাদের বয়স যদি ২ মাস হয়ে যায় তাহলে বায়োমিল ১(biomil 1) খাওয়ানোর নিয়ম হচ্ছে প্রতিবার ৫চা চামচ করে প্রতিদিন পাঁচবার খাওয়াতে হবে।
  • বাচ্চাদের বয়স যদি ৩ মাস হয়ে যায় তাহলে বায়োমিল ১(biomil 1) খাওয়ানোর নিয়ম হচ্ছে প্রতিবার ৬ চা চামচ করে প্রতিদিন ৫ বার খাওয়াতে হবে।
  • যখন দেখা যাবে যে বাচ্চার বয়স চার থেকে পাঁচ মাসের মধ্যে রয়েছে তখন বাচ্চাকে বায়োমিল ১ (biomil 1) খাওয়াতে হবে সাত চা চামচ করে এভাবে দিনে পাঁচবার খাওয়াতে হবে
  • বাচ্চার বয়স যখন ৬মাসের বেশি হবে তখনও এই ভাবেই বায়োমিল ১ (biomil 1) চলতে থাকবে।

তাহলে আপনারা বুঝতে পারলেন বায়োমিল ১ (biomil 1) খাওয়ার নিয়ম সম্পর্কে। নিচে আমরা বায়োমিল ১ (biomil 1) আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করব ভালোভাবে জানতে আজকের মনোযোগ সহকারে পড়ুন।

বায়োমিল ১ দাম কত -biomil 1 price in bangladesh

অনেকে রয়েছে যারা google এর মাধ্যমে বায়োমিল ১ দাম কত (biomil 1 price in bangladesh) সেটা খুজে থাকেন। হয়তো আপনারা সেখানে সঠিক কোন তথ্য খুঁজে পান না। সেই জন্য আমরা আজকে আপনাদের সুবিধার জন্য বায়োমিল ১ দাম কত (biomil 1 price in bangladesh) সম্পর্কে বিস্তারিত বুঝিয়ে দিবো। 

আরো পড়ুনঃমোবাইল ফোনের ব্যবহার শিক্ষার্থীদের বিপথগামী করছে 

একটা বিষয় মনে রাখতে হবে যে বায়োমি ১ (biomil 1) দুধের পাউডারটি কিন্তু বিভিন্ন পরিমাণের হয়ে থাকে সেজন্য এর দামও বিভিন্ন রকম হয়ে থাকে। সেই জন্য আপনি দোকান থেকে যখন বায়োমিল ১ (biomil 1) ক্রয় করবেন তখন অবশ্যই তার সঠিক এমআরপি দেখে ক্রয় করবেন। নিচে বায়োমিল ১ এর বিভিন্ন দাম নিচে প্রকাশ করা হলো। 

  • ১৮০গ্রাম বায়োমিল ১ (biomil 1) পাউডারের প্যাকেটের দাম মাত্র ২২৫ টাকা।
  • ৩৫০ গ্রাম বায়োমিল ১ (biomil 1) পাউডারের প্যাকেটের  দাম হচ্ছে মাত্র ৪৫০ টাকা।

আরেকটি কথা বলে রাখা উচিত বায়োমিল ১ পাউডারটি কেনার আগে অবশ্যই নিচের দাম এবং মেয়াদ উত্তীর্ণতারিখ দেখে নিতে হবে। তাহলে আজকে আমরা আপনাদের বোঝাতে চেষ্টা করলাম  বায়োমিল ১ দাম কত (biomil 1 price in bangladesh) আর্টিকেলটি পড়ে যদি আপনারা উপকৃত হন তাহলেই আমাদের সার্থকতা।

বায়োমিল ২ খাওয়ার নিয়ম

অনেকেই আছে যারা জানে না বাচ্চাকে বায়োমিল ২ খাওয়ার নিয়ম সম্পর্কে। আজকের আর্টিকেলটি তাদের জন্যই যারা বায়োমিল ২ খাওয়ার নিয়ম সম্পর্কে জানার জন্য গুগলে সার্চ করে থাকেন।বায়োমিল ২ খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। বায়োমিল ২ খাওয়ানো হয় মূলত ৬ মাস থেকে ১২ মাস বয়সী বাচ্চাদের জন্য। 

আরো পড়ুন ঃবাচ্চাদের এলার্জি দূর করার ঘরোয়া উপায়

বায়োমিল ১ বাচ্চাদের যেভাবে খাওয়ানো হয় তার চেয়ে বেশি পরিমাণে বাচ্চাদের খাওয়ানোর প্রয়োজন পড়ে। কারণ ৬ মাসের কম বয়সী বাচ্চাদের থেকে ৬ মাস থেকে ১২ মাস বয়সী বাচ্চাদের খাবার পরিমাণ বেশি লাগে সেই জন্য চাহিদা অনুযায়ী বাচ্চাকে খাওয়াতে হবে।

  • ১৮০ গ্রাম বায়োমিল ২ পাউডারের দাম ২২৫ টাকা।
  • ৩৫০ গ্রাম বায়োমিল ২ পাউডারের দাম ৫২০ টাকা।
  • ৪০০ গ্রাম বায়োমিল ২ পাউডারের দাম ৫৮০ টাকা।

দোকান থেকে বায়োমিল ২ কেনার সময় অবশ্যই নিচে দাম দেখে নিবেন এবং মেয়াদ উত্তীর্ণতারিখ দেখে নিবেন।

বায়োমিল কোন দেশের

বায়োমিল পাউডারটি হচ্ছে বেলজিয়ামের তৈরি একটি দুগ্ধ জাত পণ্য। বাচ্চাদের মায়ের দুধের পাশাপাশি বায়োমিল অনেক পুষ্টিকর একটি খাবার। বায়োমিল পাউডারটি উৎপাদন করা হয় বেলজিয়ামে।

লেখকের শেষ কথাঃবায়োমিল ১ খাওয়ার নিয়ম - বায়োমিল ১ দাম কত - biomil 1

আজকের আর্টিকেলে আমরা আলোচনা করেছি বায়োমিল ১ খাওয়ার নিয়ম - বায়োমিল ১ দাম কত? আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আর যদি আজকের আর্টিকেলটি ভালো করে না জেনে থাকেন তাহলে আবার মনোযোগ সহকারে পড়ুন। আজকের আর্টিকেলটি এত সময় ধরে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আরো নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন। আর আজকের আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url