প্লে স্টোর অ্যাপস ডাউনলোড - প্লে স্টোর অ্যাপসের ব্যবহার

আজকে আমরা আলোচনা করব কিভাবে প্লে স্টোরে অ্যাপ ডাউনলোড করা যায় এবং প্লে স্টোর অ্যাপ এর ব্যবহার। বর্তমানে আমরা সকলেই স্মার্টফোন ব্যবহার করি সেজন্য আমাদের সকলেরই প্লে স্টোর অ্যাপ ব্যবহারের প্রয়োজন হয়। প্রিয় পাঠক আপনিও যদি আপনার মোবাইলে কোন অ্যাপ্লিকেশন বা অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করতে চান তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য।

প্লে স্টোর হচ্ছে গুগলের তৈরি সবচেয়ে বড় একটি প্ল্যাটফর্ম যেখানে সকল প্রকার অ্যাপ্লিকেশন ফাইল পাওয়া যায় । আপনিও যদি আপনার মোবাইলের জন্য অ্যাপ্লিকেশন বা গেম ডাউনলোড করতে চান তাহলে দেখুন কিভাবে প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করা ।

প্লে স্টোর কি 

প্রিয় পাঠক আপনি কি জানেন প্লে স্টোর অ্যাপস কী । প্লে স্টোর হচ্ছে গুগলের অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম। যেটা পৃথিবীর এক নাম্বার প্রধান কোম্পানি গুগলের। বর্তমান পৃথিবীর প্রায় ৫০০ কোটি মানুষ গুগল প্লে স্টোর ব্যবহার করে থাকে । এবং গুগল প্লে স্টোর ব্যবহারের মাধ্যমে গেম ও অ্যাপ্লিকেশন ফাইল ডাউনলোড করে। গুগল প্লে স্টোর ব্যবহারের মাধ্যমে আমরা আমাদের ফোনে গেম এবং অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারি । তাছাড়া আমাদের মোবাইলে থাকা সকল অ্যাপস প্লে স্টোর এর মাধ্যমে আপডেট দেওয়া হয় গুগোল ২০০৮ সালে তার ব্যবহারকারীদের সুবিধার্থে এই অ্যাপসটি সবার জন্য ফ্রিতে উন্মুক্ত করে দেয় ।

প্লে স্টোর অ্যাপ ডাউনলোডের নিয়ম 

আমাদের সকলেরই প্লে স্টোরে কোন কিছু ডাউনলোড করার জন্য প্রথমে প্লে স্টোর ডাউনলোড করার প্রয়োজন হয় কিন্তু কিভাবে প্লে স্টোর ডাউনলোড করা যায় আমরা অনেকেই জানিনা সেজন্য আমাদের প্রথমে আমাদের জি মেইল একাউন্ট খুলতে হবে । আপনি যদি আপনার মোবাইলে জিমেইল অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে সেই অ্যাকাউন্ট দিয়েই আপনি আপনার প্লেস্টোর অ্যাপটি ডাউনলোড করতে পারবেন ।



তারপরে জিমেইল একাউন্ট থেকে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে তারপরে প্লে স্টোর ইন্সটল করার পরে আপনারা আপনাদের পছন্দমত যে কোন গেম অ্যাপ্লিকেশন ফাইল ডাউনলোড করতে পারবেন যত যত খুশি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন ।

প্লে স্টোর অ্যাপের কাজ  

আমাদের মোবাইল ফোনে যদি প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করা থাকে তাহলে আমরা আমাদের প্রয়োজনে বিভিন্ন এপ্লিকেশন ফাইল গেমস অ্যাপ ই-বুক সহ বিভিন্ন প্রকার অ্যাপ্লিকেশন ফাইল ডাউনলোড করতে পারি । আমাদের যখন যে অ্যাপস এর প্রয়োজন আমরা সবগুলোই গুগল প্লে স্টোর মাধ্যমে ডাউনলোড করতে পারি তাহলে পাঠক আপনারা বুঝতে পারলেন প্লে স্টোর এর কাজ ।

প্লে স্টোরে সেটিং

প্রিয় পাঠক আমরা যারা প্লে স্টোর ব্যবহার করি তাদের সকলেরই প্লে স্টোর সেটিং সম্পর্কে জানা প্রয়োজন। কেননা আমরা যদি প্লে স্টোর সেটিং সম্পর্কে না জেনে থাকি তাহলে আমাদের বিভিন্ন সমস্যাতে পড়তে হতে পারে । সেজন্য আমাদের প্লে স্টোর সেটিং সম্পর্কে জানা প্রয়োজন। প্লে স্টোর সেটিং এর জন্য প্রথমে আমাদের সেটিং এর ভিতরে যেতে হবে তারপরে তারপরে সেখানে নেটওয়ার্ক পিপিয়ারেন্স নামে সেটিং আছে সেখানে যেতে হবে ।

সেখানে গিয়ে আমরা আমাদের ফোনে ব্যবহৃত অ্যাপসগুলোকে অটোমেটিক আপডেট করার সিস্টেমটি সেখানে দেখানো আছে। আমরা তিন ভাবে মোবাইলে প্লে স্টোর থেকে আপডেট করতে পারি।(১) অটোমেটিক আপডেট (২) অটোমেটিক ওয়াইফাই দিয়ে আপডেট আর(৩) প্রয়োজনমতো আপডেট । তারপরে আরেকটি সেটিং আছে সেটি হচ্ছে প্লে প্রটেক্ট সেখানে গিয়ে আমরা পরীক্ষা করতে পারি আমাদের ফোনে কোন ক্ষতিকর ভাইরাস আছে কিনা।

যদি সেখানে কোন ভাইরাস থাকে তাহলে ওখানে থেকে। আমরা দেখতে পারব আমাদের ফোনে কোন ভাইরাস আছে কিনা তারপরে আবারো আমরা প্রোফাইলে ক্লিক করব তারপরে ম্যানেজ এ ক্লিক করব । সেখান থেকে আমরা দেখতে পাবো ইনস্টল লেখা আছে ইন্সটলে লেখাতে ক্লিক করলে আনইন্সটল অ্যাপস লেখা দেখাবে আপনি আপনার ফোনে কতগুলো অ্যাপস আনইন্সটল করেছেন সেগুলো সেখানে দেখাবে।

তারপরে আরেকটি সেটিং হচ্ছে জেনারেল যেখানে গিয়ে আপনি থিম নামের একটি সেটিং আছে সেখানে গিয়ে আমরা ডার্ক মোড এবং লাইট মোড ব্যবহার করতে পারি তাহলে ফোনের সেটিং গুলোও অন্ধকারের মত দেখাবে তখন আমাদের চোখের সমস্যা কম হবে এবং ফোনে চার্জ বেশি যাবে ।

প্লে স্টোর অ্যাপসের ব্যবহার 

প্রিয় পাঠক আপনারা অবশ্যই বুঝতে পারছেন প্লে স্টোর অ্যাপ আমরা কেন ব্যবহার করি । আমরা আমাদের মোবাইল ফোনে বিভিন্ন ধরনের গেম ও অ্যাপ্লিকেশন ফাইল ডাউনলোড করার জন্য প্লে স্টোর ব্যবহার করে থাকি। প্লে স্টোর হচ্ছে গুগলের একটি অনলাইন প্লাটফর্ম যেটা প্রথম সারির। প্লে স্টোর অ্যাপসটি আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন যদি আপনি আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে প্লেস্টোর টি লগইন করেন তাহলে আপনার প্লে স্টোর থেকে কোন অ্যাপস ডাউনলোড করতে কোন টাকা লাগবে না ।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড - প্লে স্টোর অ্যাপসের ব্যবহারঃ শেষ কথা

প্রিয় পাঠক আমরা সবাই আমাদের মোবাইল ফোনে প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করে ব্যবহার করি। আপনারা যারা আমাদের এই আর্টিকেলটিপড়লেন তাদেরকে ধন্যবাদ।এই আর্টিকেলটি পড়ে আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।  আর্টিকেলটি আপনার বন্ধু এবং বান্ধবীদের মাঝে শেয়ার করবেন ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url