কিভাবে GPT 4 অ্যাক্সেস পারবেন বিস্তারিত জানুন

আজকে আমরা আলোচনা করব কিভাবে  জিপিটি ফোর  কার্যক্রম শুরু করে এবং এর ব্যবহারবিধি সম্পর্কে palmal জিপিটি 3 চ্যালেঞ্জ করার জন্য গুগল তার plamal মডেল ঘোষণা করার মাত্র কয়েক ঘন্টা পরেonenal তাদের মজা নষ্ট করে দেয় এবংGPT 4 ঘোষণার মাধ্যমে ইন্টারনেট দখল করে নেই . এবং এটিGPT 3 এর চেয়ে উল্লেখযোগ্য কিছু আপডেট নিয়ে আসে. সেই কারণে মানুষের নোট নেওয়ার জন্য এটি সহজ হয় ।


কিভাবে GPT 4 অ্যাক্সেস পারবেন বিস্তারিত জানুন
পরবর্তী প্রজন্মের বড় ভাষার মডেল এল এল এম আর নেই.পাঠ্যের মধ্যে সীমাবদ্ধ কিন্তু এখন দৃষ্টিও রয়েছে, যা আপনাকে ছবি ইনপুট করতে এবং শীঘ্রই এআই মডেলের অনুসন্ধান করতে সাহায্য করে।আপনি যদি Chat GPT-এর ওয়েবসাইটে GPT-4-এর অভিজ্ঞতা নিতে জানতে চান তাহলে আপনাকে নতুন হিসাবে অর্থ ব্যয় করতে হবে। এখনই ChatGPT-এর ওয়েবসাইটে GPT-4, আপনাকে অর্থ ব্যয় করতে হবে কারণ নতুন মডেলটি বিনামূল্যে ব্যবহার করা যাবে না। তাহলে, আসুন জেনে নিই কিভাবে আপনি সহজেই GPT-4-এ অ্যাক্সেস পেতে পারেন।

পোস্ট সূচীপত্রঃকিভাবে GPT 4 অ্যাক্সেস পাবেন এখন বিস্তারিত জানবেন

প্রিয় পাঠক আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব  OpenAI এর নতুন GPT-4 AI মডেল কি?আমরা সকলেই জানি যে ChatGPT অনেকগুলি দুর্দান্ত জিনিস করতে পারে এবং প্রশ্নের নিখুঁত উত্তর পেতে ChatGPT প্রম্পটগুলির আধিক্য রয়েছে, তবে OpenAI GPT-4 এর সাথে তার ক্ষমতাগুলিকে ব্যাপকভাবে উন্নত করছেGPT-3 এর তুলনায়, যা আপনার প্রিয় ChatGPT AI চ্যাটবটকে শক্তি দেয়, সর্বশেষ GPT-4 মডেলটি মাল্টিমডাল। 

উপরে উল্লিখিত হিসাবে, এর মানে হল যে এলএলএম এখন ব্যবহারকারীদের কাছ থেকে টেক্সট এবং ইমেজ ইনপুট উভয়ই গ্রহণ করতে সক্ষম হবে ।OpenAI থেকে নতুন GPT-4 মডেলটি শীঘ্রই ইমেজ ইনপুটগুলিকে অনুমতি দেবে, যা এটি বিশ্লেষণ করতে এবং আপনার প্রশ্নের উত্তর দিতে সক্ষম হবে৷ এই মুহূর্তে, শুধুমাত্র নতুন LLM-এর পাঠ্য ক্ষমতাগুলি ChatGPT-এর মাধ্যমে চেষ্টা করার জন্য উপলব্ধ।

০২কিভাবে অফিসিয়াল পদ্ধতি GPT-4 AI মডেল অ্যাক্সেস করবেন 

OpenAI এটিকে স্মার্ট করেছে এবং শুধুমাত্র ChatGPT প্লাস গ্রাহকদের জন্য GPT-4 উপলব্ধ করেছে। তার মানে OpenAI থেকে সর্বশেষ মডেল অ্যাক্সেস করতে আপনাকে প্রতি মাসে $20 দিতে হবে। এটিতে কীভাবে অ্যাক্সেস পাবেন তা এখানে:
  • প্রথমে, এখানে লিঙ্কটি ব্যবহার করে ChatGPT ওয়েবসাইটে যান এবং আপনার বিদ্যমান অ্যাকাউন্টে লগ ইন করুন। আপনার যদি ইতিমধ্যে একটি না থাকে তবে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন।
  • একবার লগ ইন করার পরে, আপনি নীচের বাম কোণে "আপগ্রেড টু প্লাস" বিকল্পটি দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন।
  • এরপরে, যে পপ-আপটি খোলে, সেখানে ChatGPT প্লাসের অধীনে সবুজ "আপগ্রেড প্ল্যান" বোতামে ক্লিক করুন। এখানে উল্লিখিত হিসাবে, ChatGPT আপনাকে GPT-4 এর সাথে নতুন বৈশিষ্ট্যগুলিতে অগ্রাধিকারের অ্যাক্সেস দেয় এবং ঠিক তাই।
  • পরবর্তী পৃষ্ঠায়, আপনাকে ডান ফলকে আপনার অর্থপ্রদানের বিবরণ এবং বিলিং ঠিকানা লিখতে হবে। একবার আপনি বিস্তারিত লিখলে, "সাবস্ক্রাইব" বোতামে ক্লিক করুন।
দ্রষ্টব্য: দুর্ভাগ্যবশত, ব্যবহারকারীরা ভারতে ChatGPT Plus পাওয়ার জন্য OpenAI ওয়েবসাইটে অর্থপ্রদান সম্পূর্ণ করতে অক্ষম। একাধিক সোশ্যাল মিডিয়া পোস্ট অনুসারে, সমস্ত ক্রেডিট/ডেবিট কার্ড - সেটা ভিসা, মাস্টারকার্ড, আমেরিকান হোকএক্সপ্রেস, ইত্যাদি - ব্যর্থ হয়. আমরা আশা করি OpenAI সমস্যাটি স্বীকার করবে এবং ভারতীয় ব্যবহারকারীদের ভারতে ChatGPT Plus ব্যবহার করার অনুমতি দেবে।
  • আপনার অর্থপ্রদান সম্পূর্ণ হওয়ার পরে, আপনি সফলভাবে একজন ChatGPT+ গ্রাহক হয়ে উঠবেন। আপনি এখন নতুন GPT-4 মডেল এবং অন্যান্য পুরানো AI মডেলগুলি সহজেই ব্যবহার করতে পারেন৷ আপনার স্ক্রিনে ড্রপ-ডাউন মেনু থেকে, শুরু করতে "GPT-4" নির্বাচন করুন৷  
  • আপনি এখন ডান ফলকে পাঠ্য বাক্সে আপনার প্রশ্নগুলি ইনপুট করতে পারেন এবং আরও শক্তিশালী এবং প্রতিক্রিয়াশীল GPT-4-চালিত ChatGPT চ্যাটবটের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারেন৷ এখানে কয়েকটি উদাহরণ রয়েছে, সেগুলি পরীক্ষা করে দেখুন:

০৩বিনামূল্যে কীভাবে জিপিটি-৪ এআই মডেল ব্যবহার করবেন

আমাদের প্রাথমিক কভারেজে নিশ্চিত করা হয়েছে যে, OpenAI শীঘ্রই যেকোনো সময় তার ChatGPT চ্যাটবটের মাধ্যমে GPT-4-এ বিনামূল্যে অ্যাক্সেস অফার করবে না। আরও, এটি যোগ করে যে এটি ভবিষ্যতে কোনো এক সময় বিনামূল্যে স্তরের ব্যবহারকারীদের জন্য "কিছু পরিমাণ বিনামূল্যে জিপিটি-4 প্রশ্ন অফার করবে" বলে আশা করে। 

আমাদের প্রাথমিক কভারেজে নিশ্চিত করা হয়েছে যে, OpenAI শীঘ্রই যেকোনো সময় তার ChatGPT চ্যাটবটের মাধ্যমে GPT-4-এ বিনামূল্যে অ্যাক্সেস অফার করবে না। আরও, এটি যোগ করে যে এটি ভবিষ্যতে কোনো এক সময় বিনামূল্যে স্তরের ব্যবহারকারীদের জন্য "কিছু পরিমাণ বিনামূল্যে জিপিটি-4 প্রশ্ন অফার করবে" বলে আশা করে।  

এটি মাইক্রোসফ্ট বিং এর নতুন এআই চ্যাট বৈশিষ্ট্য। হ্যাঁ, একটি অফিসিয়াল ব্লগ পোস্টে, মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে তার Bing AI পরিষেবা GPT-4 এ চলছে।তাছাড়া, ChatGPT-এর ওয়েবসাইটে GPT-4 মডেলের উপর Bing AI ব্যবহার করার একটি বিশাল সুবিধা হল জ্ঞানের ভিত্তি। যদিও GPT-4 এখনও সেপ্টেম্বর 2021 এর মধ্যে সীমাবদ্ধডেটাসেট, বিং এআই চ্যাট ইন্টারনেটে প্লাগ করা আছে এবং রিয়েল-টাইম ইভেন্ট সম্পর্কিত প্রশ্নের উত্তর দিতে পারে। 

কিন্তু, মনে রাখবেন যে Bing AI বর্তমানে একটি কথোপকথনে 15টি প্রতিক্রিয়ার মধ্যে সীমাবদ্ধ।তাই, এজ ব্রাউজারে এখনই ChatGPT বিকল্প Bing AI পরীক্ষা করে দেখুন। এবং আপনি যদি এজ ব্যবহার করতে না চান, তাহলে যেকোন ওয়েব ব্রাউজারে কীভাবে Bing AI চ্যাট অ্যাক্সেস করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

০৪আজই ChatGPT-এ GPT-4 মডেলটি ব্যবহার করে দেখুন

উপসংহারে, আপনি যদি OpenAI থেকে আনুষ্ঠানিকভাবে নতুন GPT-4 AI মডেল অ্যাক্সেস করতে চান তাহলে আপনাকে ChatGPT+ সাবস্ক্রিপশন পেতে হবে।কিন্তু, আমাদের পরীক্ষায়, আমরা Bing AI কে আমাদের প্রশ্নের সাথে বেশ প্রতিক্রিয়াশীল এবং সহায়ক বলে খুঁজে পেয়েছি। তাহলে, আপনি কি GPT-4 এর টেক্সট-কাম-ভিশন এআই মডেলের দ্বারা আনলক করা সম্ভাবনার বিষয়ে উত্তেজিত? আমাদের আপনার চিন্তা জানতে দিন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url