বাংলা আর্টিকেল সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

আপনি কি বাংলা আর্টিকেল সাইট এবং বাংলা আর্টিকেল লিখে টাকা আয় সম্পর্কে জানতে চান। চিন্তা নেই, এই আর্টিকেল থেকে আপনারা বাংলা আর্টিকেল সাইট ও বাংলা আর্টিকেল লিখে টাকা আয় সম্পর্কে এবং বাংলা আর্টিকেল লেখার নিয়ম গুলো জানতে পারবেন। তাহলে চলুন বাংলা আর্টিকেল সাইট এবং বাংলা আর্টিকেল লিখে টাকা আয় সম্পর্কে জেনে নেই।
বাংলা আর্টিকেল সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়
বর্তমান যুগ অনলাইনে যুগ। তাই আপনাদের জন্য ঘরে বসে বাংলা আর্টিকেল সাইট থেকে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা খুবই সহজ হবে। এবং সেগুলো কিভাবে করবেন তা জানার জন্য আমাদের আর্টিকেলটি মনোযোগ সহ পড়ুন। 

পেজ সূচিপত্রঃ বাংলা আর্টিকেল সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

ভূমিকা | বাংলা আর্টিকেল সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

প্রিয় পাঠক আপনারা নিশ্চয়ই বাংলা আর্টিকেল সাইট থেকে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। কিন্তু আপনারা সেই রকম সাইটগুলো খুঁজে পাচ্ছেন না। তাহলে আজ এই আর্টিকেলটি শুধু আপনাদের জন্য। বর্তমান যুগে বাংলা আর্টিকেল লিখে মাসের লক্ষ টাকা ইনকাম করা সম্ভব তাই আমরা সকলে বাড়িতে বসে থেকে অনলাইনের মাধ্যমে বাংলা আর্টিকেল সাইট থেকে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চাই।

এর জন্য আপনাকে সর্বপ্রথম বাংলা আর্টিকেল লেখার নিয়ম গুলো জানতে হবে। জানতে হবে যে কোন আইটি গুলো বিশ্বস্ত এবং সেরা। আপনি যদি আমাদের আর্টিকেলটি মনোযোগ সহ পড়েন তাহলে এই সকল সম্পর্কে বিস্তারিত বর্ণনা জানতে পারবেন। কারণ আমরা আজ আপনাদের সুবিধার্থে আপনাদের মনের ইচ্ছে পূরণের জন্য এই সকল মানসম্মত আর্টিকেল নিয়ে হাজির হয়েছি।

বাংলা আর্টিকেল লেখার নিয়ম

সাধারণত বাংলা আর্টিকেল লেখার জন্য অনেক নিয়ম কানুন রয়েছে। সেই নিয়ম কানুন সম্পর্কে আমরা যদি না জানি তাহলে আমরা ভালো আর্টিকেল লিখতে পারবো না। এবং ভালো আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারবো না। সেজন্য আমাদেরকে সর্বপ্রথম বাংলা আর্টিকেল লেখার নিয়ম গুলো ভালোভাবে জানতে হবে। আপনারা চাইলে অর্ডিনারি আইটি তে বাংলা আর্টিকেল লেখা শিখতে পারেন। বাংলা আর্টিকেল লেখার নিয়ম এবং আর্টিকেল লেখা শিখতে চাইলে এখানে ক্লিক করুন

আপনাকে ভালো আর্টিকেল রাইটার হওয়ার জন্য ভালোভাবে আর্টিকেল রাইটিং লিখতে হবে। ভালো আর্টিকেল রাইটিং লেখার জন্য আপনাকে এসইও সম্পর্কে দক্ষ হতে হবে এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লেখার সকল নিয়মগুলো জানতে হবে। আর্টিকেল সৌন্দর্য করার জন্য আপনাকে ছবি ব্যবহার করার নিয়ম জানতে হবে। এবং পাঠকদের আকৃষ্ট করার জন্য আপনাকে একটি ফিচার ইমেজ তৈরি করতে হবে।

এবং আপনি সেই ইমেজ গুলো কোথায় থেকে পাবেন এবং কোনগুলো নিলে আপনার আর্টিকেলটি কপি রাইটিং এ পরবেনা সেই বিষয়গুলো আপনাকে জানতে হবে। পিকচারের জন্য আপনাকে গুগলে গিয়ে টুলস থেকে ক্রিয়েটিভ কমন লাইসেন্স এর আন্ডারে সকল পিকচার গুলো ব্যবহার করতে পারেন। পোষ্টের ভেতরের লাইনগুলো গ্যাপ রাখা যাবে না এবং পোস্ট ফরমেটিং ঠিক রাখতে হবে।

আরো পড়ুনঃ কিভাবে seo ফ্রেন্ডলি পোস্ট লিখার উপায় জানুন

ফোকাস কিওয়ার্ড কম করে হলেও আপনাকে ১৫ জায়গায় রাখতে হবে। এবং সেকেন্ডারি ফোকাস কিওয়ার্ড কমপক্ষে ছয় থেকে সাত জায়গায় রাখতে হবে। আর্টিকেলে আপনাকে আপনার সূচিপত্র এমন ভাবে তৈরি করতে হবে যাতে করে পাঠকরা বুঝতে পারে আপনার আর্টিকেলে কি রয়েছে। এছাড়াও আপনারা উপরের এসিও ফ্রেন্ডলি এবং দক্ষ আর্টিকেল রাইটার হওয়ার জন্য অর্ডিনারি আইটিতে আপনারা কোর্স করতে পারেন

আর্টিকেল রাইটিং কি

কোন নির্দিষ্ট বিষয়বস্তুকে নিয়ে ভালোভাবে সাজিয়ে গুছিয়ে অনেক তথ্য একত্রিত করে টেক্সট এবং আর্টিকেল লেখার সকল কার্যক্রমকেই আর্টিকেল রাইটিং বলা হয়। বর্তমান যুগের আর্টিকেল রাইটারের অনেক ডিমান্ড রয়েছে। কারণ আর্টিকেল রাইটারকে ব্লগার ওয়েবসাইটের প্রাণকেন্দ্র বলা হয়। এর মাধ্যমে ব্লগার ওয়েবসাইট থেকে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব।

বাংলা আর্টিকেল সাইট

বর্তমানে অনলাইনে ইনকাম করার অনেক উপায় রয়েছে। তার মধ্যে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করাটা খুবই সহজ। আপনি চাইলে অনলাইনে বাংলা আর্টিকেল সাইট গুলোতে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারেন। আপনি অনলাইনে সার্চ করলে বহু এরকম লেখালেখি করার বাংলা আর্টিকেল সাইটগুলো পেয়ে যাবেন। কিন্তু আপনি জানেন না যে কোনগুলো বিশ্বস্ত সাইট এবং কোনগুলো ভুয়া সাইট। তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা কয়েকটি বিশ্বস্ত সাইটের নাম উল্লেখ করব যেগুলোতে আপনারা ইনকাম করতে পারবেন। সাইটগুলো হচ্ছে,

  • অর্ডিনারি আইটি
  • জে আইটি
  • গেট পেইড বাংলা
  • রোর বাংলা
  • টেক টিউনস
  • প্রতিবর্তন
  • বাংলা টেকস্পট

এই সকল সাইটগুলোর মধ্য থেকে সবথেকে বিশ্বস্ত এবং এক নম্বরে রয়েছে অর্ডিনারি আইটি। এখানে আপনি নির্ভয়ে বাংলা আর্টিকেল সাইট হিসেবে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারেন খুব সহজে। এবং আপনি দেশের যেকোন প্রান্ত থেকে অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন এবং মাস শেষে বিকাশের মাধ্যমে আপনার পেমেন্টটি নিতে পারবেন। এবং আরো সকল বলা সাইটগুলো বিশ্বস্ত ও ভালো আপনি চাইলে এগুলোতেও বাংলা আর্টিকেল রাইটার এর কাজ করতে পারেন।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

বর্তমান যুগ ইন্টারনেটের যুগ তাই আমরা ঘরে বসে থেকে সকল কাজকাম করতে পারি। এমনকি ঘরে বসে থেকেও অনলাইনে কাজ করে ইনকাম করতে পারি। অনলাইনে ইনকামের মধ্যে বাংলা আর্টিকেল ইনকাম করাটা খুবই সহজ ইনকাম। আপনার যদি ইনকাম ঠিক করতে চান তাহলে পড়াশোনা চাকরির এবং সকল কাজকামের ফাঁকে অবসর টাইমে বাংলা আর্টিকেল সাইট এর আন্ডারে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারেন। আপনি যদি আর্টিকেল লিখে মাসে লক্ষ টাকা ইনকাম করতে চান তাহলে এখানে ক্লিক করুন

বাংলা আর্টিকেল লেখালেখির জন্য অনলাইনে অনেক ধরনের ওয়েবসাইট পাওয়া যায়। সেগুলোতে আপনি আপনার অবসর টাইমে কাজ করে মাসে অনেক টাকা ইনকাম করতে পারেন। এর জন্য আপনাকে সর্বপ্রথম বাংলা আর্টিকেল লেখার নিয়ম জানতে হবে এবং একজন দক্ষ রাইটার হয়ে বাংলা আর্টিকেল লিখে মাসে ভালো পরিমাণে ইনকাম করতে চান। আপনি চাইলে অর্ডিনারি আইটিতে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারেন। কারণ এটি একটি বিশ্বস্ত এবং বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সার ও বাংলা আর্টিকেল সাইট।

বাংলা আর্টিকেল রাইটিং জব

আমরা আসলে সকলে মনে করে থাকি যে বাংলা ভাষায় আর্টিকেল লেখাটি খুবই সহজ। আসলে তা নয় বাংলা ভাষায় আর্টিকেল লেখাটিও কঠিন। আপনি যদি বাংলা ভাষার ক্ষেত্রে পারদর্শী ও দক্ষ না হয়ে থাকেন তাহলে আপনি ভালো আর্টিকেল রাইটার হতে পারবেন না। বাংলা আর্টিকেল রাইটার জব করার জন্য আপনাকে প্রথমত একজন দক্ষ আর্টিকেল রাইটার হতে হবে। এবং আপনাকে লেখালেখি বিষয়ের সকল কিছু জানতে হবে।

আপনি যদি সম্পূর্ণ দক্ষতা এবং পারদর্শী না হতে পারেন তাহলে আপনি বাংলা কনটেন্ট রাইটার হতে পারবেন না। সে ক্ষেত্রে আপনার জবটাও টিকবে না। আপনি মনে করছেন যে অনলাইনে সাইটগুলো কন্টেন্ট রাইটার যেমন তেমন হলে নিয়ে নেয় আসলে সেটা কিন্তু তা নয়। তারা সব সময় একজন দক্ষ ও ভালো পারদর্শী এসিও এক্সপার্ট আর্টিকেল রাইটার খোঁজে। এজন্য আপনাকে সর্ব প্রথম বাংলা আর্টিকেল জব করার জন্য, বাংলা আর্টিকেল লেখার নিয়ম গুলো জানতে হবে এবং এসইও এক্সপার্ট হতে হবে।

সেক্ষেত্রে আপনি আগে বাংলা আর্টিকেল রাইটার এর কোর্স করতে পারেন। বাংলাদেশের সেরা এবং সেরা বিশ্বস্ত সাইটের কাছে আপনি কোর্স করতে পারেন। খুবই স্বল্প মূল্যে সাইটটি হচ্ছে অর্ডিনারি আইটি। এবং এখানে আপনি কোর্স শেষ করে বাংলা আর্টিকেল রাইটার হিসেবে জব করতে পারেন।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার বিশ্বস্ত সাইট

বাংলাদেশের বর্তমানে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার সবচেয়ে ভালো এবং সেরা ও বিশ্বস্ত সাইট হচ্ছে অর্ডিনারি আইটি। এখানে আপনি দক্ষ রাইটার হয়ে থাকলে ভালো পরিমাণে হ্যান্ডসাম বেতনে চাকরি করতে পারেন। এবং বাংলা আর্টিকেল লেখালেখির জব করতে পারেন। এ কাজের জন্য আপনি ভালো পরিমানে বেতন পেয়ে থাকবেন। আপনি এখানে রাইটার হিসেবে যোগদান করে প্রথম অবস্থাতেই ৮ থেকে ১৫ হাজার টাকা মাসে আয় করতে পারবেন।

আরো পড়ুনঃ বাংলা আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশে

ভেতরে ক্ষেত্রে অরডিনারি আইটি খুবই সেরা এবং বিশ্বস্ত। বর্তমানে এই সাইটে বহু পরিমাণে লোকজন বাংলা আর্টিকেল লেখালেখির জব করে থাকে। অর্ডিনারি আইডির এডমিন একজন গুগল সার্টিফাইড। এবং এদের ফ্রিল্যান্সার হিসেবে জেলা প্রশাসকের কার্যালয় থেকে লাইসেন্স প্রাপ্ত। আপনি যদি অর্ডিনারি আইটিতে জব করতে চান তাহলে আপনাকে প্রথম ৭ দিন ট্রেনিং নিতে হবে। এই ট্রেনিংয়ে তারা আপনাকে আর্টিকেল লেখার সকল নিয়ম কানুন গুলো বুঝিয়ে দিবে। সাত দিন পর থেকে আপনি তাদের আন্ডারে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারবেন।

শেষ কথা | বাংলা আর্টিকেল সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

প্রিয় পাঠক, আপনারা নিশ্চয় এতক্ষণে বিশ্বস্ত বাংলা আর্টিকেল সাইট এবং বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা যায় সেই সাইটগুলোর নাম কি কি বিস্তারিত জানতে পেরেছেন। এবং আপনাকে ভালো আর্টিকেল রাইটার হওয়ার জন্য কোন কোন বিষয়ে জানা প্রয়োজন। এবং কোন কোন বিষয়ে দক্ষ হওয়া প্রয়োজন আপনারা তা সকল কিছু জানতে পেরেছেন। আপনারা যদি এই সকল বিষয়ে আরো কোন সমস্যা থেকে থাকে তাহলে আপনারা আমাদেরকে জানাতে পারেন। আমরা চেষ্টা করব এই সমস্যাগুলোর সমাধান দেওয়া।@26224 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url