বাচ্চা হওয়ার পর পেটের দাগ দূর করার উপায় -স্ট্রেচ মার্ক দূর করার ক্রিম

আসসালামু আলাইকুম আপনাদেরকে জানাই আন্তরিক সালাম ও অভিনন্দন আজকের আর্টিকেল আমি আপনাদেরকে জানাবো বাচ্চা হওয়ার পর পেটের দাগ দূর করার উপায় সম্পর্কে । বর্তমানে অনেক মেয়েরা আছে যাদের নরমালে বাচ্চা হয় না সেজন্য তাদের সিজার করে বাচ্চা নেওয়ার প্রয়োজন হয় । সেজন্য সিজার করার ফলে দাগ  হয়ে যাই । 

চলুন তাহলে জেনে নেওয়া যাক বাচ্চা হওয়ার পর পেটে দাগ দূর করার উপায় সম্পর্কে । কিভাবে পেটের দাগ দূর করা যায় এবং পেটের দাগ দূর করার ক্রিম সম্পর্কে আজকের আর্টিকেলটি পড়ে আপনি খুব সহজেই জানতে পারবেন কিভাবে পেটের দাগ দূর করা যায়।

পোস্ট  সূচিপত্র ঃবাচ্চা হওয়ার পর পেটের দাগ দূর করার উপায়

পোস্ট সূচিপত্র তে আমি যে বিষয়গুলো দেখেছি সেই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করব। অনেক মেয়েরা আছে যারা ছিনতাই থাকে বাচ্চা হওয়ার পর পেটের দাগ দূর করার উপায় সম্পর্কে।অনেকেই আছে জানে না বাচ্চা হওয়ার পর পেটের দাগ কিভাবে দূর করা যায় তাদের জন্য আমার আজকের আর্টিকেলটি ।

পেটের দাগ দূর করার ক্রিম

আজকের আর্টিকেলে আমি আপনাদেরকে জানাবো মেয়েদের মাতৃত্বকালীন পেটে যে দাগ হয় তা দূর করার ক্রিম সম্পর্কে । সবাই চাই যে মাতৃত্বকালীন সময়ে তার পেটে যেন দাগ না হয় । আপনারা সবাই জানেন যে মাতৃত্বকালীন সময়ে পেটে যখন বাচ্চা বড় হয় তখন আস্তে আস্তে মায়ের পেট বড় হয়ে যায়। গর্ভবস্থায় যেন পেটের দাগ না পড়ে সেজন্য পেটে অলিভ অয়েল তেল অথবা যেকোনো এমলিয়েন দিয়ে পেটে মেসেজ করা হয় তাহলে এ দাগগুলো খুব কম পড়ে । 

আরো পড়ুনঃসহবাসের আনন্দ পাওয়ার উপায়

বর্তমানে বাজারে পেটের দাগ দূর করার জন্য অনেক ক্রিম পাওয়া যায় তার মধ্যে অন্যতম কিছু ক্রিম হলঃইফরো ক্রিম , শুটিং অলিভ অয়েল জেল , হেয়ার প্রেম , বেবি পিং ক্রিম ,ব্ল্যাক স্পট রিমুভাল ক্রিম,  বার্থমার্ক রিমুভাল ক্রিম,ক্র্যাকড ফিট রিমুভাল ক্রিম,ম্যাটারনিটি বেলি স্কার রিমুভাল ক্রিম , এছাড়া বাজারে আরও অনেক ক্রিম রয়েছে যেগুলো ব্যবহার করলে আপনি আপনার পেটের হাটা দাগ দূর করতে পারবেন ।

শরীরের ফাটা দাগ দূর করার উপায়

প্রিয় পাঠক আমি আজকে আপনাদের জানাবো কিভাবে শরীরের ফাটা দাগ দূর করা যায় সে বিষয়ে। শরীরে ফাটা দাগ বা স্ট্রেচ মার্ক শরীরের জন্য মোটেও ভালো নয়। শরীরের ফাটা দাগ আপনার বাহ্যিক সৌন্দর্যকে নষ্ট করে দেয়। একবার শরীরে ফাটা দাগ দেখা দিলে হঠাৎ দেখ দূর করা অনেক মুশকিল হয়ে যায়। সেজন্য আমি আজকে আপনাদের বাচ্চা হওয়ার পর পেটের দাগ দূর করার উপায় সম্পর্কে আলোচনা করব। 

সিজার করে বাচ্চা নেয়ার ফলে যারা পেটের দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চান তাদের জন্যই আমাদের এই আজকের আর্টিকেল। সাধারণত এই সমস্যা নারীদের ক্ষেত্রে বেশি দেখা দেয় সন্তান হওয়ার পরে। নারীদের পেটে সন্তান আসলে পেট আস্তে আস্তে বড় হতে থাকে। তারপরে বাচ্চা হওয়ার পরে পেট আবার আগের অবস্থায় ফিরে আসে। কিন্তু থেকে যায় পেটের ফাটা দাগ গুলো । নারী পুরুষ উভয়ের শরীরেই এ সমস্যা দেখা দিতে পারে । 

আরো পড়ুন ঃস্ত্রীকে দ্রুত তৃপ্তির ৬টি উপায়

ধরুন কোন মানুষের শরীরের ওজন আগে বেশি ছিল কিন্তু বর্তমানে সে তার ফিটনেস পাওয়ার জন্য শরীর কমিয়েছেন তখন এই সমস্যা দেখা দিতে পারে। আজকে আমি আপনাদের বলব কিভাবে আপনারা পেটের দাগ দূর করতে পারেন সে বিষয়ে তাহলে চলুন জেনে নেয়া যাক কি কিভাবে পেটের দাগ দূর করা যায় ।

  • জোজোবা অয়েল
  • হলুদের ব্যাবহার 
  • লেবুর রস ও বেকিং সোডা
  • আমন্ড অয়েল ব্যাবহার 

জোজোবা অয়েল

আজকে আমি আপনাদের জানাবো শরীরের ফাটা দাগ দূর করার জন্য জোজোবা অয়েল কিভাবে কাজ করে।জোজোবা অয়েল প্রতিদিন ব্যবহারের ফলে আপনার ত্বকের নতুন কোষ তৈরি হবে এবং আপনার স্টেচ মার্ক বা ফাটা দাগ দূর হয়ে যাবে। আপনার শরীরে দূর করার জন্য আপনাকে নিয়মিত জোজোবা অয়েল ব্যবহার করতে হবে।

হলুদের ব্যাবহার 

আমরা সবাই জানি যে ত্বক ভালো ও সুন্দর রাখে হলুদের ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ। সেই জন্য আমি আপনাদেরকে বলবো শরীরের ফাটা দাগ দূর করার জন্য হলুদের ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ। হলুদের সাথে টক দই মিশিয়ে ব্যবহার করলে শরীরের ফাটা দাগ দূর হয়ে যায় এবং দাগ মিশে যাই । প্রতিদিন হলুদ আর টক দই ব্যবহারের করার পরে শুকিয়ে যাওয়ার পর হালকা ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এইভাবে কিছুদিন নিয়মিত ব্যবহার করলে দেখবেন আপনার দাগ মিশে গেছে।

লেবুর রস ও বেকিং সোডা

শরীলে ফাটা দাগ দূর করার জন্য সাহায্য করে লেবুর রস ও ব্রোকিং সোডা । লেবুর রস আর ব্রোকিং সোডা একসাথে মিশিয়ে ফাটা দাগের জায়গায় নিয়মিত কিছুদিন ব্যবহার করলে দেখবেন যে আপনার শরীরের পাতা দাগ দূর হয়ে গেছে। লেবুর রস বুকিং সোডা ব্যবহারের পর তা শুকিয়ে গেলে হালকা ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে । এভাবে কিছুদিন ব্যবহার করলেই আপনি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন।

আমন্ড অয়েল ব্যাবহার 

শরীরের ফাটা দাগ দূর করার জন্য আমন্ড অয়েল ব্যাবহার  করলে আপনি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন। অনেকে ত্বকের যত্নে এবং চুলের যত্নের জন্য আমন্ড অয়েল ব্যাবহার থাকে । আপনি যদি নিয়মিত আমন্ড অয়েল ব্যাবহার করেন তাহলে আপনি বুঝতে পারবেন এর সুফল সম্পর্কে । এভাবে আপনি বেশ কিছুদিন ব্যবহার করলে আপনি আপনার শরীরের ফাটা দাগ দূর করতে পারবেন।

স্ট্রেচ মার্ক দূর করার ক্রিম

আজ আমি আপনাদেরকে জানাবো স্ট্রেচ মার্ক দূর করার ক্রিম সম্পর্কে সেজন্য আজকের আর্টিকেলটি আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ । আপনাদের যাদের শরীরে স্টেচ মার্ক রয়েছে তাদের জন্য আজকের আর্টিকেলটি। 

আজকে আমি আপনাদের স্ট্রেচ মার্ক দূর করার ৭ টি ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব বায়ো অয়েল,wow , নিভায়া স্ট্রেচমার্ক অয়েল, মেডেরমা স্ট্রেচ মার্ক ক্রিম , পেগ্রেস , ভিএলসিসি সেআপ , হিমালিয়া ক্রিম , আমি যে ক্রিম গুলোর নাম বললাম আপনি যদি এই ক্রিমগুলো বাজার থেকে কেনার পরে নিয়মিত এক মাস ব্যবহার করেন তাহলে আপনি আপনার স্ট্রেচ মার্ক দূর  করতে পারবেন ।

শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায়

অনেক মেয়েরাই আছে যারা বাচ্চা হওয়ার পর পেটের দাগ নিয়ে চিন্তায় থাকে তাদের জন্যই আমার এই আজকের আর্টিকেলটি । আজকের আর্টিকেলে আমি আপনাদের জানাবো কিভাবে শরীরের ফাটা দাগ দূর করা যায় ঘরোয়া ভাবে জানতে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। মৌচাকের মধু লাগবে ১০০ গ্রাম, নারিকেলের তেল লাগবে ২০ গ্রা্‌ ভিটামিন ই ক্যাপ ৫ টা, জলপাই তেল লাগবে ২০ গ্রাম , অ্যালোভেরা, ভ্যাসলিন।

এ সকল পণ্যগুলো একসাথে কিছুক্ষণ চুলায় গরম করে নিতে হবে তারপরে ঠান্ডা করে দিনে দুইবার ব্যবহার করতে হবে। দুপুরে গোসলের আগে এবং রাত্রে ঘুমাতে যাওয়ার আগে ব্যবহার করতে হবে। এই উপকারটি আপনি যদি নিয়মিত কিছুদিন ব্যবহার করেন তাহলে আপনি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন এবং আপনার শরীরের ফাটা দাগ দূর হয়ে যাবে ।

লেখকের শেষ কথা

আজকের আরটিকেলটিতে আমি আপনাদের জানানোর চেষ্টা করেছি বাচ্চা হওয়ার পর পেটের দাগ দূর করার উপায় সম্পর্কে । আজকের আর্টিকেলটি পরে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url