বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিবেন ?

প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সুবিধার জন্য আলোচনা করব বিটের যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিবেন এই বিষয়ে। আপনারা অনেকেই আছেন যারা বিদেশ যাওয়ার জন্য ভিসা প্রস্তুত করেছেন কিন্তু আপনারা অনেকেই জানেন না বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিতে হয়।

fingerprint
আচ্ছা তাহলে চলুন জেনে নেয়া যাক বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিবেন ?আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিবেন ।

পোস্ট সূচিপত্রঃবিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিবেন ?

BMET কি

BMET এর পৃর্নরূপ হলো (BUREAU OF MANPOWER EMPLOYMENT AND TRAINING) অর্থাৎ প্রবাসী কল্যান মন্ত্রণালায়ের একটি প্রতিষ্ঠিন।BMET এর বাংলা অর্থ হলো জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো।বাংলাদেশ থেকে যদি কোন কর্মী বৈধভাবে বিদেশ যেতে চাই তাহলে তাকে BMET এর থেকে  অনুমতি  নিতে হবে। তার পরে সেই অনুমতি পত্রে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে প্রশিক্ষন নিয়ে সার্টিফিকেট পাওয়া যাই তাই হচ্ছে BMET ।বাংলাদেশে ৪২ টি জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস রয়েছে ।আরো রয়েছে ৭০ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। ৩টি শিক্ষানিবাশ প্রশিক্ষণ অফিস ও ৬টি ইনস্টিটিউট মেরিন টেকনোলজি 

BMET ফিঙ্গারপ্রিন্ট অনলাইন বিনামূল্যে পরীক্ষা করুন

আজকের আর্টিকেলে আমি আপনাদের সুবিধার জন্য আলোচনা করবো BMET ফিঙ্গারপ্রিন্ট অনলাইন বিনামূল্যে পরীক্ষা করবেন সেই বিষয়ে আপনার যদি জানার প্রয়জন থাকে BMET ফিঙ্গারপ্রিন্ট অনলাইন বিনামূল্যে পরীক্ষাকিভাবে পরীক্ষা করবেন আজকের আর্টিকেলটি তাদের জন্য।সেই জন্য আজকের আর্টিকেল্টি মনোযোগ সহকারে পড়ুন।

BMET ফিঙ্গারপ্রিন্ট অনলাইন বিনামূল্যে পরীক্ষা করার জন্য আপনি আপনার মৌবাইল দিয়ে পরীক্ষা করতে পারবেন সেই জন্য আপনি আপনার মৌবাইল এর chrome/google থেকে BMET Fingerprint check লিখে সার্চ করতে হবে তাহলে আপনি দেখতে পাবেন Bio-finger Enrollment validation নামে একটা লিংক চলে আসবে ক্লিক করে সেখানে আপনার ফিঙ্গারপ্রিন্ট রেজিট্রেশন নাম্বররের ১৫ সংখ্যার নাম্বর দিয়ে সার্চ করলেই আপনি আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

যদি Success লিখা আশে তাহলে বুঝবেন আপনার ফিঙ্গারপ্রিন্ট হয়ে গেছে ।আর যদি fall লিখা আশে তাহলে আপনার ফিঙ্গারপ্রিন্ট ভূল হয়েছে ।তাহলে আবার নতুন করে ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে ।এই ভাবে আপনি খুব সহজে  আপনার BMET ফিঙ্গারপ্রিন্ট অনলাইন বিনামূল্যে পরীক্ষা করতে পারবেন ।

বিদেশ যাওয়ার জন্য ৩ দিনের ট্রেনিং সার্টিফিকেট 

আপনারা যারা বিদেশ যাওয়ার জন্য ৩ দিনের ট্রেনিং সার্টিফিকেট চেক করতে চাচ্ছেন তাদের জন্য আমার এই আজকের আর্টিকেলটি। আজকের আর্টিকেলটি পড়লে জানতে পারবেন বিদেশ যাওয়ার জন্য ৩ দিনের ট্রেনিং সার্টিফিকেট চেক কিভাবে করতে হয়।সেই জন্য আপনাকেকাছে থাকা মৌবাইল দিয়ে chrome/google থেকে ami probes লিখে সার্চ করতে হবে। 

প্রথমে যে ওয়েব সাইট আসবে সেখনে প্রবেশ করে আপনি আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে লগইন করতে হবে। বিদেশ যাওয়ার জন্য ৩ দিনের ট্রেনিং সার্টিফিকেট পেয়ে যাবেন। আর যদি সার্টিফিকেট না পান তাহলে কিছুদিন অপেক্ষা করতে হবে।

বিদেশ ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক

আপনারা যারা বিদেশ যাওয়ার জন্য বিদেশ ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক করতে চাচ্ছেন তাদের জন্য আমার এই আজকের আর্টিকেলটি। আজকের আর্টিকেলটি পড়লে জানতে পারবেন বিদেশ ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক কিভাবে করতে হয়।সেই জন্য আপনাকে chrome/google থেকে ami probes লিখে সার্চ করতে হবে। 

প্রথমে যে ওয়েব সাইট আসবে সেখনে প্রবেশ করে আপনি আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে লগইন করতে হবে তাহলেই আপনি আপনার ট্রেনিং সার্টিফিকেটের পেয়ে যাবেন। আর যদি সার্টিফিকেট না পান তাহলে কিছুদিন অপেক্ষা করতে হবে।

বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট চেক

আজকের আর্টিকেলে আমি আপনাদের সুবিধার জন্য আলোচনা করবো বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট চেক করবেন সেই বিষয়ে আপনার যদি জানার প্রয়জন থাকে বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট চেক কিভাবে পরীক্ষা করবেন আজকের আর্টিকেলটি তাদের জন্য।সেই জন্য আজকের আর্টিকেল্টি মনোযোগ সহকারে পড়ুন।

BMET বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট চেক করার জন্য আপনি আপনার মৌবাইল দিয়ে পরীক্ষা করতে পারবেন সেই জন্য আপনি আপনার মৌবাইল এর chrome/google থেকে BMET Fingerprint check লিখে সার্চ করতে হবে তাহলে আপনি দেখতে পাবেন Bio-finger Enrollment validation নামে একটা লিংক চলে আসবে ক্লিক করে সেখানে আপনার ফিঙ্গারপ্রিন্ট রেজিট্রেশন নাম্বররের ১৫ সংখ্যার নাম্বর দিয়ে সার্চ করলেই আপনি আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

যদি Success লিখা আশে তাহলে বুঝবেন আপনার ফিঙ্গারপ্রিন্ট হয়ে গেছে ।আর যদি fall লিখা আশে তাহলে আপনার ফিঙ্গারপ্রিন্ট ভূল হয়েছে ।তাহলে আবার নতুন করে ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে ।এই ভাবে আপনি খুব সহজে  আপনার BMET ফিঙ্গারপ্রিন্ট অনলাইন বিনামূল্যে পরীক্ষা করতে পারবেন ।

লেখকের শেষ কথাঃবিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় কিভাবে দিবেন

আজকের আর্টিকেলে আমি আপনাদের সুবিধার জন্য চেষ্টা করেছি বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় দিবেন এবং কিভাবে দিবেন সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আর আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না কারণ তাদেরও জন্য ফিঙ্গারপ্রিন্ট কোথায় দিবে এ সমস্যাই পড়তে পারে সেজন্য আজকের আর্টিকেলটি তার জন্য অনেক গুরুত্বপূর্ণ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url