প্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা - কখন সহবাস করলে সন্তান হয়

প্রিয় পাঠক আসসালামুয়ালাইকুম আপনাদের জন্যই আমার এই আজকের আর্টিকেলটি। আজকের আর্টিকেলে আমি আলোচনা করব প্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা এবং কখন সহবাস করলে সন্তান হয়। যারা এই বিষয়ে জানতে চান তারা আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

intercourse

চলুন তাহলে জেনে নেয়া যাক প্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা এবং কখন সহবাস করলে সন্তান হয়। আজকের আর্টিকেলটিতে সুন্দরভাবে আলোচনা করব প্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা এবং কখন সহবাস করলে সন্তান হয় এ বিষয়টি নিয়ে ।

পোস্ট সূচিপত্র:প্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা - কখন সহবাস করলে সন্তান হয়

কতক্ষণ সহবাস করা উচিত

আজকের আর্টিকেলটিতে আমি আপনাদের সুবিধার জন্য আলোচনা করব কতক্ষণ সহবাস করা উচিত এ বিষয়টি নিয়ে। কতক্ষণ সহবাস করা উচিত এ বিষয়টি জানার জন্য আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।একজন নারী এবং পুরুষের মধ্যে যৌন মিলন বাড়তি উন্মাদনা সৃষ্টি করে। সবাই চাই তার সঙ্গিনীর সাথে দীর্ঘক্ষণ সহবাস করতে কিন্তু অনেকেই তা পেড়ে ওঠে না তার শারীরিক সক্ষমতার জন্য অথবা শারীরিক সমস্যার জন্য।

ইন্টারন্যাশনাল জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিনের প্রকাশিত এক গবেষণায় জানা গেছে যে, সহবাসের সময় ৭ থেকে ১৩ মিনিট পর্যন্ত হয়ে থাকে। বিশেষজ্ঞরা এক সমীক্ষায় দেখেছেন যে সহবাসের জন্য ৩ মিনিটের পর থেকে আদর্শ সময়। অন্য এক গবেষণায় দেখা গেছে যে, সহবাসের জন্য শরীরের রং , যৌন বিষয়ক শিক্ষা , অঞ্চল ভেদে সহবাসের সময় নির্ধারিত হয়ে থাকে। ভারত , বাংলাদেশ , মায়ানমার , এই সকল দেশের মানুষের সহবাসের সময় গড়ে ৪ মিনিট। একজন সুস্থ নারী এবং পুরুষের জন্য .৩ থেকে ১৩ মিনিট সহবাস করা উচিত।

সকালে সহবাসের উপকারিতা 

আজকের আর্টিকেলে আমি আপনাদের জন্য আলোচনা করব সকালে সহবাসের উপকারিতা সম্পর্কে। আপনারা যারা জানতে চান সকালে সহবাসের উপকারিতা সম্পর্কে তাদের জন্য আজকের আর্টিকেলটি। তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লেই জানতে পারবেন সকালে সহবাসের উপকারিতা। সকাল বেলার সহবাস মন এবং শরীর দুটাই ভালো রাখে। লন্ডনের বেলফাস্টের টুইন্স ইউনিভার্সিটি'র এক গবেষণায় এই তথ্য প্রমাণিত হয়েছে।

সপ্তাহে যদি তিন দিন ভোরবেলা অর্থাৎ সকালে সহবাস করা হয় তাহলে হৃদরোগ আক্রান্ত হওয়ার সম্ভাবনা কমে যায়। আর যদি এটা নিয়মিতভাবে এবং সঠিকভাবে তাহলে উচ্চ রক্তচাপ কমে যায়। এক বৈজ্ঞানিক পরীক্ষায় জানা গেছে যে সপ্তাহে যদি দুইদিন ভোরবেলা অর্থাৎ সকালবেলা সহবাস করা হয় তাহলে দেহে নতুন এন্টিবডি তৈরি হয়।

ডায়াবেটিস রোগীদের জন্য সকালে সহবাস অনেক গুরুত্বপূর্ণ কারণ সকালে সহবাস করলে ৩০০ ক্যালোরি এনার্জি খরচ হয় যার ডায়াবেটিস কমাতে সাহায্য করে। এছাড়াও হাড় মজবুত করতে সকালের সহবাস বিশেষ ভূমিকা রাখে। সকালে সহবাসের কারণে মানসিক সুখ পায়। সেজন্য চুল ও ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায় কারণ এসময় ইস্ট্রোজেন ও অন্যান্য হরমোন ক্ষরণ হয়ে থাকে।

অতিরিক্ত সহবাসের উপকারিতা

আপনারা অনেকেই জানতে চান অতিরিক্ত সহবাসের উপকারিতা আছে কিনা এ বিষয়ে সম্পর্কে তাদের জন্যই আজকের এই আর্টিকেলটি। আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লেই জানতে পারবেন অতিরিক সবচেয়ে উপকারিতা কি এ বিষয়ে। নতুন বিবাহ দম্পতি অর্থাৎ স্বামী স্ত্রীর মন হচ্ছে পাখির মতো। যখন তারা সুযোগ পায় তখনই তারা সহবাস করে থাকে। যার ফলে নতুন দম্পতি একই দিনে কয়েকবার সহবাস করে থাকে।

  • সপ্তাহে দুইদিন সহবাস পুরুষের হার্ট অ্যাটাক এর সম্ভাবনা কমিয়ে দেয়।
  • অতিরিক্ত সহবাস করলে শরীরে নতুন নতুন এন্টি বডি তৈরি হয়।
  • ক্লান্তি দূর করে এবং মানসিক শান্তি তৈরি করে।
  • সহবাসের পরে শান্তিতে ঘুম হয় যা শরীর সুস্থ রাখতে সাহায্য করে।

প্রতিদিন সহবাসের উপকারিতা

আজকের আর্টিকেলে আমি আপনাদের জন্য আলোচনা করব প্রতিদিন সহবাসের উপকারিতা সম্পর্কে। স্বামী স্ত্রীর সহবাস যেমন বাধ্যতামূলক তেমনি প্রতিদিন সহবাসে রয়েছে উপকারিতা। সহবাস বাধ্যতামূলক কারণ সহজ ছাড়া কখনো সন্তান জন্ম হয় না। সন্তান জন্ম দানের জন্য অবশ্যই আপনাকে সহবাস করতে হবে। আমরা অনেকেই জানিনা সহবাস কতবার করা উচিত এবং সবার করলেই কি কি উপকার হয়। আজকের আর্টিকেলে আমি আলোচনা করব প্রতিদিন সহবাসের উপকারিতা সম্পর্কে।

তাহলে চলুন প্রথমেই জেনে নেয়া যাক কোন সময় সহবাস করলে সবচেয়ে ভালো। ভোরবেলা সহবাস করা স্বামী এবং স্ত্রীর জন্য সবচেয়ে ভালো। ভোরবেলা সহবাসের ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং শরীরের আরো অনেক উপকার পাওয়া যায়। ভোরবেলা সহবাস করা সবচেয়ে ভালো একটি কারণ হলো ধরে না এবং পুরুষ উভয়ে যৌনাঙ্গগুলো উৎফুল্ল এবং যৌন হরমোন গুলো মাত্র অনেক বেশি থাকে। ফলে ভোরবেলা সহবাস করলে যেমন শারীরিক ক্লান্তি কম থাকে তেমনি শরীরে এন্টিবডি এবং শরীরের রক্ত চলাচল সঠিক থাকে।

তাহলে চলুন জেনে নেয়া যাক প্রতিদিন সহবাসের উপকারিতা সম্পর্কে

  • প্রতিদিন সহবাস করার ফলে যে সকল উপকার হয় তার মধ্যে প্রথম হলো স্বামী এবং স্ত্রী একে অপরের গুনাহ থেকে বিরত থাকে। আর স্বামী এবং স্ত্রীর একে অপরের প্রতি ভালোবাসা বেড়ে যায়।
  • এক গবেষণায় দেখা গেছে আপনি যখন নিয়মিত সহবাস করেন তাহলে আপনার চেহারাতে বয়সের ছাপ কম পড়ে এবং ত্বকে নানা রকম দাগ থেকে মুক্ত থাকে।
  • সহবাস করার ফলে শরীরে অধিক মাত্রা অক্সিটোসিনের ক্ষরণ হয়, যার ফলে মস্তিষ্কের এই অক্সিটোসিনের ক্ষরণের ফলে ভালো ঘুম হয়। যাদের ঘুমের সমস্যা রয়েছে তারা নিয়মিত সহবাস করলে এ সমস্যা কেটে যাবে।
  • নিয়মিত সহবাস করার ফলে শরীরে ক্যালসিয়াম ও অন্যান্য খনিজ পদার্থগুলো খরচ হয়। যার ফলে শরীরে আবার ওই ক্ষয়গুলো পূরণ করার জন্য অঙ্গ পতঙ্গ গুলোকে সচল রাখার ফলে আপনার শরীরে সঠিক অঙ্গ পতঙ্গের কার্যক্ষমতার ঠিক থাকে।
  • নিয়মিত সহবাস করলে আপনার মানসিক প্রশান্তি আসে কেননা এটির মাধ্যমে মানসিক দুশ্চিন্তা দূর হয় এবং আনন্দের মাত্রা বৃদ্ধি করে। মানসিকভাবে সমস্যা বা ক্লান্তি অবসাদ মনে হলে সহবাস করে আপনি আপনার সমস্যা দূর করতে পারেন।
  • এক গবেষণায় দেখা গেছে যে ২০ বছর বয়সী পুরুষদের ক্ষেত্রে মাসে ২১ বার বীর্যপাত করলে এবং ২০ বছর বয়সের কম বয়সীদের জন্য পুরুষদের জন্য মাসে পাঁচ বার বীর্য ক্ষরণ করলে পোসটেন্ট ক্যান্সারের ঝুঁকি কমায়। 
আজকের আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনি জানতে পারবেন প্রতিদিন সহবাসের উপকারিতা সম্পর্কে। আর আজকের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের পরবর্তী আর্টিকেল পাওয়ার জন্য কমেন্ট করে জানাবেন

প্রতিদিন সহবাস করলে কি বাচ্চা হয়

বাচ্চা নেয়ার জন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল সঠিক সময়ে সহবাস করতে হবে। এক পরিসংখ্যানে দেখা যায় গর্ভধারণের জন্য ৭৮ বার সহবাস করার প্রয়োজন হয়। আজকের আর্টিকেলে আলোচনা করব প্রতিদিন সহবাস করলে কি বাচ্চা হয় এ বিষয়ে। অনেক দম্পতি আছে যারা বিবাহের পর প্রতিদিন সহবাস করে থাকে আনন্দ পাওয়ার জন্য।

কিন্তু কিছুদিন যাওয়ার পরে তারা আর এমনভাবে মিলন করতে পারে না। গর্ভধারণের জন্য অনেক বিষয় নির্ভর করে যেমন যদি খুব কম পরিমাণে এবং খারাপ শুক্রাণু সাথে করা হয় তাহলে গর্ভধারণের সম্ভাবনা কমে যায়। প্রায় বা ঘন ঘন সহবাস করলে সন্তান জন্ম দানের সম্ভাবনা বেড়ে যায় কথাটা মিথ্যা নয় সত্য এবং বাস্তব। 

আপনার এবং আপনার স্ত্রীর যদি শারীরিক কোন সমস্যা না থেকে থাকে তাহলে আপনারা নিয়মিত বা প্রতিদিন সহবাস একটা ভালো অভ্যাস হতে পারে। মহিলাদের মাসিক চক্রের এমন একটা উর্বর সময় থাকে যখন গর্ভধারণের জন্য উত্তম সময় হয়ে থাকে এই সময় সহবাস করলে সন্তান হওয়ার সম্ভাবনা শতভাগ থাকে।

প্রতিদিন সহবাসের আপকারিতা 

অতিরিক্ত কোন কিছুই যেমন আমাদের জন্য ভালো নয় তেমনি অতিরিক্ত বা প্রতিদিন সহবাস করা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। আজকের আর্টিকেলে আমি আপনাদের জন্য আলোচনা করব প্রতিদিন সহবাসের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে। প্রতিদিন সহবাস করার ফলে আপনার স্ত্রীর যে সকল সমস্যাগুলো হতে পারে তার মধ্যে অন্যতম একটি সমস্যা হলো আপনার স্ত্রীর সহবাসের সময় কাম রসের পরিমাণ কমে যাবে। 

যার ফলে আপনার স্ত্রী পরিপূর্ন তৃপ্তি লাভ করতে পারবে না এবং তৃপ্তির পরিবর্তে সে কষ্ট বেশি পাবে। প্রতিদিন সহবাস করার ফলে শরীরে ক্যালসিয়াম ও ভিটামিনের ঘাটতি দেখা দিবে। যার ফলে হাড়ে ব্যথা হবে এবং মাংসপেশী ব্যথার অনুভব করবে যার ফলে আপনার স্ত্রীর মাঝে একটা বয়সের ছাপ দেখা দিবে। আপনার স্ত্রীর রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাবে। 

অতিরিক্ত সহবাসের ক্ষতিকর দিক

অতিরিক্ত কোন কিছুই যেমন আমাদের জন্য ভালো নয় তেমনি অতিরিক্ত বা প্রতিদিন সহবাস করা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। আজকের আর্টিকেলে আমি আপনাদের জন্য আলোচনা করব প্রতিদিন সহবাসের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে। প্রতিদিন সহবাস করার ফলে আপনার স্ত্রীর যে সকল সমস্যাগুলো হতে পারে তার মধ্যে অন্যতম একটি সমস্যা হলো আপনার স্ত্রীর সহবাসের সময় কাম রসের পরিমাণ কমে যাবে।

যার ফলে আপনার স্ত্রী পরিপূর্ন তৃপ্তি লাভ করতে পারবে না এবং তৃপ্তির পরিবর্তে সে কষ্ট বেশি পাবে। প্রতিদিন সহবাস করার ফলে শরীরে ক্যালসিয়াম ও ভিটামিনের ঘাটতি দেখা দিবে। যার ফলে হাড়ে ব্যথা হবে এবং মাংসপেশী ব্যথার অনুভব করবে যার ফলে আপনার স্ত্রীর মাঝে একটা বয়সের ছাপ দেখা দিবে। আপনার স্ত্রীর রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাবে।তাছাড়া আরো অনেক সমস্যার সূষ্টি হয় অতিরিক্ত সহবাসের ফলে ।

দীর্ঘদিন সহবাস না করার ক্ষতি

আপনি যদি নিয়মিত সহবাস করে থাকেন এবং তারপর যদি কিছুদিন সহবাস থেকে বিরত থাকেন বা দীর্ঘদিন সমাস না করেন থাকেন তাহলে আপনার বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। নিয়মিত সহবাস করার পর দীর্ঘদিন সহবাস থেকে বিরত থাকা ঠিক না। কেননা এ কারণে আপনার শরীরে অনেক রোগের সৃষ্টি হতে পারে সে বিষয়গুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

  • মাঝে মাঝে মাথা ঝিমঝিম করতে পারি এবং ভারী অনুভব হতে পারে
  • মাঝে মাঝে আপনার মাথা ঘোরার পাশাপাশি আপনার মাথায় চক্কর দিতে পারে
  • সব সময় মেজাজ খিটখিটে ও উগ্র হয়ে থাকে
  • সময় সময় পাগল পাগল অনুভব হয়

আপনি যদি নিয়মিত সহবাস করেন তাহলে উক্ত সমস্যাগুলো থেকে আপনি সমাধান পেতে পারেন। আর আপনি যদি নিয়মিত সহবাস করতে করতে দীর্ঘ সময় সহবাস বাদ দেন তাহলে আপনি অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন। এমন অনেক সমস্যার সৃষ্টি হয় যেগুলো নিয়মিত সহবাস করলে ঠিক হয়ে যায়। সেজন্য নিয়মিত সহবাস করা অনেক গুরুত্বপূর্ণ।

বাচ্চা নেওয়ার সঠিক সময়

আমাদের কাছে প্রশ্ন করে থাকেন বাচ্চা নেওয়ার সঠিক সময় কখন ? অনেকেই হয়তো শুনে থাকবেন এবং জেনে থাকবেন যে ৩০ বয়সের আগে বাচ্চা নেওয়ার সঠিক সময়। মাসিক চক্রের কোন কোন সময় সহবাস করলে গর্ভধারণের সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে সে বিষয়ে জানতে বাচ্চা নেওয়ার সঠিক সময়।

লেখকের শেষ কথাঃপ্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা - কখন সহবাস করলে সন্তান হয়

আজকের আর্টিকেলে আমরা আপনাদের জন্য আলোচনা করেছি প্রতিদিন সহবাসের উপকারিতা এবং উপকারিতা সম্পর্কে এবং কখন সহবাস করলে সন্তান হয় সে বিষয়ে। আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। এবং আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

তৌহিদ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url